রবিবার-১৭ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ-১লা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ,-দুপুর ১২:২১

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ ব্রেন্টফোর্ডকে হারিয়ে শীর্ষে চেলসি কলাপাড়ায় হতদরিদ্র নারীদের সেলাই মেশিন বিতরণ। বার্নলিকে হারিয়ে জয়ে ফিরল ম্যান সিটি রোমাঞ্চকর লড়াইয়ে ম্যানইউকে হারাল লেস্টার ফিরমিনোর হ্যাটট্রিকে লিভারপুলের গোল উৎসব দেশে টিকা দেওয়া হয়েছে ৫ কোটি ৬৯ লাখ ৭২ হাজার ডোজ মমেক হাসপাতালের করোনা ইউনিটে আরও ৩ জনের মৃত্যু

মোদীকে চিঠি দিলেন মমতা

প্রকাশ: বৃহস্পতিবার, ৭ অক্টোবর, ২০২১ , ৩:৫২ পূর্বাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যে চলমান বন্যা পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সময় মতো বাঁধ সংস্কারে পদক্ষেপ গ্রহণ না করায় প্রতি বছর দক্ষিণবঙ্গে ম্যান মেড বন্যা পরিস্থিতি তৈরি হচ্ছে বলে চিঠিতে উল্লেখ করেছেন তিনি।

 

এ সমস্যা নিরসনে স্বল্প এবং দীর্ঘমেয়াদি পরিকল্পনা গ্রহণ না করলে পশ্চিমবঙ্গ বন্যা সমস্যা থেকে কখনো মুক্তি পাবে না বলেও জানান মমতা।

 

গত ৩০ সেপ্টেম্বর অনিয়ন্ত্রিতভাবে ডিভিসির মাইথন এবং পাঞ্চেত জলাধার থেকে পানি ছাড়ার কারণে রাজ্যের বেশকিছু জেলা প্লাবিত হয়।

 

আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, প্রস্তুতির যথেষ্ট সময় থাকলেও অজানা কারণে ডিভিসি ধাপে ধাপে পানি না ছেড়ে ৩০ সেপ্টেম্বর থেকে ২ অক্টোবরের মধ্যে প্রায় ১০ লাখ একর-ফুট পানি ছেড়ে দেয়। এতে নিম্ন দামোদর অববাহিকা এলাকায় বিপর্যয় দেখা দিয়েছে।

 

উল্লেখ্য, তিন-চার মাসের ব্যবধানে দুইবার এই ঘটনা ঘটায় পশ্চিমবঙ্গের লাখ লাখ মানুষ দুর্ভোগের কবলে পড়েছেন। সম্পদের ক্ষতি এবং প্রাণহানির ঘটনাও ঘটেছে বলে জানিয়েছেন পশ্চিমবঙ্গের এই মুখ্যমন্ত্রী।


আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_