শুক্রবার-২৯শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ-১৩ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ,-রাত ১২:৩৬

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ জাভি হচ্ছেন বার্সার নতুন কোচ জম্মু-কাশ্মীরে মিনিবাস খাদে, নিহত ১১ জিয়াউর রহমান চার নম্বর ঘোষক: মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী করোনা নিয়ে আবারও সতর্কবার্তা প্রধানমন্ত্রীর ৪৩তম বিসিএস পরীক্ষা আগামীকাল আয়েসী ভাব ছেড়ে সবাই সতর্ক হোন: প্রধানমন্ত্রী মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করতে ১১ নির্দেশনা

রামেকের করোনা ইউনিটে আরও ৫ জনের মৃত্যু

প্রকাশ: সোমবার, ১১ অক্টোবর, ২০২১ , ৩:৫২ পূর্বাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে ৫ জন মারা গেছেন। এদের মধ্যে রাজশাহীর ৩ জন, চাঁপাইনবাবগঞ্জের একজন ও নওগাঁর একজন রয়েছেন।

 

রোববার (১০ অক্টোবর) সকাল ৯টা থেকে সোমবার (১১ অক্টোবর) সকাল ৯টার মধ্যে তারা মারা যান। রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণে কোনো রোগী মারা যাননি।

 

তবে করোনা উপসর্গ নিয়ে রাজশাহী ও নওগাঁর একজন করে মারা গেছেন। এছাড়া করোনা নেগেটিভ হয়েও অন্যান্য শারীরিক জটিলতায় মারা গেছেন  রাজশাহীর আরও ২ জন এবং চাঁপাইনবাবগঞ্জের একজন।

 

এই দিন হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) ৩ জন এবং ৩ ও ২৯/৩০ নম্বর ওয়ার্ডে একজন করে প্রাণ হারিয়েছেন। এই এক দিনে হাসপাতালে ৪ জন পুরুষ এবং একজন নারী মারা গেছেন।

 

এদিকে, ১৯২ শয্যার রামেক হাসপাতাল করোনা ইউনিটে সোমবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ১০৪ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ১০০।

 

বর্তমানে রাজশাহীর ৩৭ জন, চাঁপাইনবাবগঞ্জের ১৯ জন, নাটোরের ১০ জন, নওগাঁর ১৫ জন, পাবনার ১৫ জন, কুষ্টিয়ার ৬ জন, সিরাজগঞ্জের একজন এবং মেহেরপুরের একজন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।

 

হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ৩২ জন। করোনা উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৪৩ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ২৯ জনের। এছাড়া ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ১২ জন। এই এক দিনে হাসপাতাল ছেড়েছেন ৯ জন।

 

এর আগে রোববার রামেক হাসপাতাল ল্যাবে ৭৯ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা ধরা পড়েছে ৩ জনের। একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে আরও ১১৪ জনের। এর মধ্যে কারো নমুনায় করোনা ধরা পড়েনি। পরীক্ষার অনুপাতে রাজশাহীর ১ দশমিক ৫৫ শতাংশ  নমুনায় করোনা শনাক্ত হয়েছে।


সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_