রবিবার-১৭ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ-১লা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ,-বিকাল ৪:০১

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ ফুলবাড়ীতে বৃষ্টিপাতে  ধানের শীষ পঁচে নষ্ট হওয়ার আশংকা -কৃষকরা দিশেহারা যুক্তরাষ্ট্র নষ্ট হলো করোনার দেড় কোটি ডোজ চিলমারী উপজেলা ভাইস চেয়ারম্যানের সাথে চিলমারী প্রেস ক্লাবের সদস্যদের মতবিনিময় জনস্বাস্থ্যের উন্নয়নে নিরলসভাবে কাজ করছে আওয়ামী লীগ নোয়াখালীর সূর্য সন্তান আব্দুল মালেক উকিলের ৩৪তম মৃত্যুবার্ষিকী পালিত ব্রেন্টফোর্ডকে হারিয়ে শীর্ষে চেলসি কলাপাড়ায় হতদরিদ্র নারীদের সেলাই মেশিন বিতরণ।

রাশিয়ায় একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড

প্রকাশ: বৃহস্পতিবার, ৭ অক্টোবর, ২০২১ , ৪:৫৭ পূর্বাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:করোনাভাইরাস মহামারি শুরু হওয়ার পর এই ভাইরাসে একদিনে সর্বোচ্চ মৃত্যু দেখল রাশিয়া। দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় প্রাণ হারিয়েছেন ৯০০ জনের বেশি মানুষ। মস্কোর বাইরের অন্যান্য অঞ্চলে করোনা বিধিনিষেধ ফিরিয়ে আনার পাশাপাশি ভাইরাসের প্রকোপের বিরুদ্ধে রাশিয়া যখন রীতিমতো লড়াই করছে; তখন দেশটিতে একদিনে সর্বোচ্চ মৃত্যুর এই রেকর্ড হয়েছে বুধবার।

 

বিশ্বে পঞ্চম সর্বোচ্চ করোনা আক্রান্তের রেকর্ডও রাশিয়ার; দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৭৫ লাখের বেশি মানুষ। গত আগস্টের পর থেকে দেশটিতে সংক্রমণ লাফিয়ে লাফিয়ে বাড়ছে; সংক্রমণের ঊর্ধ্বগতির পেছনে করোনার অতি-সংক্রামক ডেল্টা ধরন ও টিকাদান কর্মসূচির ধীরগতিকে দায়ী করা হচ্ছে।

 

দেশটির সরকারি এক পরিসংখ্যানে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় করোনায় প্রাণ গেছে রেকর্ড ৯২৯ জনের; যা মহামারি শুরু হওয়ার পর এই ভাইরাসে একদিনে সর্বোচ্চ মৃত্যু।

 

গত কয়েক মাস ধরে স্থানীয়ভাবে তৈরি করোনাভাইরাসের কয়েকটি টিকার প্রয়োগ শুরু করেছে রাশিয়া। কিন্তু কার্যকারিতা নিয়ে সন্দেহ থাকায় দেশটির অনেক নাগরিকই টিকা নিতে তেমন আগ্রহ দেখাচ্ছেন না। জরিপে দেখা গেছে, দেশটির অর্ধেকেরও বেশি নাগিরক টিকা না নেওয়ার পরিকল্পনা করছেন।

 

টিকাদান সংক্রান্ত সরকারি ওয়েবসাইটের তথ্য বলছে, বুধবার পর্যন্ত রাশিয়ার ১৪ কোটি ৬০ লাখ মানুষের মধ্যে ৩০ শতাংশেরও কম মানুষকে টিকার পূর্ণ ডোজ দেওয়া হয়েছে। চলতি সপ্তাহের শুরুর দিকে দেশটির উপ-প্রধানমন্ত্রী তাতায়ানা গোলিকোভা বলেছেন, টিকা না নেওয়া রুশদের মৃত্যুর হার সবচেয়ে বেশি।

 

রাশিয়ায় করোনা মহামারিতে ২ লাখ ১২ হাজার ৬২৫ জনের প্রাণ গেছে; যা ইউরোপের দেশগুলোর মধ্যে সবচেয়ে বেশি।
খবর রয়টার্স

 


আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_