তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০১:১২ পূর্বাহ্ন

শেষ থ্রিলারে জিতে ফাইনালে সাকিবের কেকেআর

  • প্রকাশ বৃহস্পতিবার, ১৪ অক্টোবর, ২০২১, ৬.৪০ এএম
  • ৫১ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: সর্বোচ্চ ২০ পয়েন্ট নিয়ে সবার আগে কোয়ালিফাইয়ারে নাম লিখিয়েছিল  দিল্লী ক্যাপিটালস। অন্যদিকে রবীন লিগের শেষ ২ ম্যাচ জিতে ৪র্থ দল হিসেবে প্লে অফের ঠিকানা পেয়েছে কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)।

তবে খুঁড়িয়ে খুঁড়িয়ে প্লে অফের ঠিকানা পাওয়া বলিউড বাদশার দলটির অভিজ্ঞতার কাছে খেয়েছে মার দিল্লী। দ্বিতীয় কোয়ালিফাইয়ারে সাকিবে বদলে যাওয়া কেকেআর ৩ উইকেটে জিতে পেয়েছে ফাইনালের নাগাল।

শেষ ৩০ বলে দরকার ২৩ রান, হাতে ৯ উইকেট। শেষ ১৮ বলে ১১, হাতে তখন ৭ উইকেট। এমন একটা অবস্থানে থেকে শেষ ওভার থ্রিলার পর্যন্ত ম্যাচটা টেনে নিয়েছে রাবাদা, নর্টিজ, অশ্বিন। ২০তম ওভারের তৃতীয় বলে সাকিব  এলবিডাব্লুউ (২ বলে ০), ৪র্থ বলে লং অনে ক্যাচ দিয়ে ফিরেছেন নারাইন (১ বলে ০)।

শেষ ২ বলে ৬ রানের সেই লক্ষ্যটা অবশ্য কঠিন হতে দেননি রাহুল ত্রিপাতি। তার ছক্কায় ১ বল হাতে রেখে ৩ উইকেটে জিতে ফাইনালে কেকেআর! যে দলটি খুঁড়িয়ে খুঁড়িয়ে প্লে অফের ঠিকানা খুঁজে পেয়েছে, সাকিবে বদলে যাওয়া সেই কেকেআর এলিমিনিটর ম্যাচে বেঙ্গালুরু এবং দ্বিতীয় কোয়ালিফাইয়ারে দিল্লীকে হারিয়ে ৫ বছর পর আইপিএলের ফাইনালে।

 

এই ম্যাচে ফিনিশারের ভুমিকা পালন করতে না পারলেও বোলিংটা ভালই করেছেন সাকিব । উইকেট না পেলেও ছিলেন মিতব্যয়ী (৪-০-২৮-০)।  নতুন বলে শুরু করেছেন মরগান সাকিবকে দিয়ে। ফার্গুসন (৪-০-২৬-১), বরুণ চক্রবর্তী (৪-০-২৬-২), শিবাম মাভি (৪-০২৭-১)-এর বোলিংয়ে দিল্লী ক্যাপিটালসকে ১৩৫/৫-এ আটকে ফেলে জয়ের আবহ পায় কেকেআর।

 

দুই ওপেনার সুবমান গিল (৪৬ বলে ৪৬), ভেঙ্কটেশ আইয়ারের (৪১ বলে ৫৫) ব্যাটিংয়ে বড় জয়ের আবহ ছিল। ৭৪ বলে ৯৬ রানের ওপেনিং পার্টনারশিপ বিচ্ছিন্ন হওয়ার পর দ্বিতীয় উইকেট জুটি ২৭ রান যোগ করে বড় জয়ের পথেই এগুচ্ছিল কেকেআর। তবে ১২৩ থেকে ১৩০-এই ৭ রানে ৬ উইকেট পড়ে গেলে দুর্ভাবনা বাসা বাধে কেকেআর-এর। সেখান থেকে দলকে উদ্ধার করেছেন ত্রিপাতি (১১ বলে ১২*)।

দিল্লী ক্যাপিটালস : ১৩৫/৫ (২০.০ ওভারে)

কেকেআর : ১৩৬/৭ (১৯.৫ ওভারে)

ফল : কেকেআর ৩ উইেকেটে জয়ী।

ম্যান অব দ্য ম্যাচ : ভেঙ্কটেশ আইয়ার (কেকেআর)। সূত্রঃ এবিএন

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam