রবিবার-১৭ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ-১লা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ,-দুপুর ১২:৪৯

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ ব্রেন্টফোর্ডকে হারিয়ে শীর্ষে চেলসি কলাপাড়ায় হতদরিদ্র নারীদের সেলাই মেশিন বিতরণ। বার্নলিকে হারিয়ে জয়ে ফিরল ম্যান সিটি রোমাঞ্চকর লড়াইয়ে ম্যানইউকে হারাল লেস্টার ফিরমিনোর হ্যাটট্রিকে লিভারপুলের গোল উৎসব দেশে টিকা দেওয়া হয়েছে ৫ কোটি ৬৯ লাখ ৭২ হাজার ডোজ মমেক হাসপাতালের করোনা ইউনিটে আরও ৩ জনের মৃত্যু

শ্রীমঙ্গলে আর্ন্তজাতিক দুর্যোগপ্রশমন দিবস পালিত

প্রকাশ: বুধবার, ১৩ অক্টোবর, ২০২১ , ১:২৭ অপরাহ্ণ , বিভাগ :

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি: মৌলভীবাজারের শ্রীমঙ্গলে স্বাস্থ্যবিধি মেনে আলোয়-আলোয় প্রকল্প ও উপজেলা প্রশাসন (দুর্যোগ ব্যবস্থাপনা শাখা) এর যৌথ উদ্দ্যোগে আর্ন্তজাতিক দুর্যোগ প্রশমন দিবস ও সিপিপির ৫০ বছরপূর্তি উপলক্ষ্যে আলোচনা সভা এবং ভূমিকম্প ও অগ্নিনির্বাপক মহড়া অনুষ্ঠিত হয়।
বূধবার (১৩ অক্টোবর) ”মুজিব বর্ষের প্রতিশ্রুতি, জোরদার করি দুর্যোগ প্রস্তুতি” এ প্রতিপাদ্যকে সামনে নিয়ে দিবসটি পালন উপলক্ষে শ্রীমঙ্গল উপজেলা পরিষদের হলরুমে আলোচনা সভা ও পরবর্তিতে উপজেলা পরিষদের সামনে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ইউনিটের সহযোগিতায় ভ’মিকম্প ও অগ্নিনির্বাপক মহড়া অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন শ্রীমঙ্গল।উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মিতালী দত্ত।
ভূমিকম্প ও অগ্নিনির্বাপক মহড়ায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ইউনিটের স্টেশন অফিসার আগুন লাগলে ও ভূমিকম্পন হলে করনীয় এবং কি সতর্ক ব্যবস্থা গ্রহন করতে হবে সে বিষয়ে উপস্থিত সকপলের উদ্দেশ্যে বক্তব্য দেন। উপজেলা নির্বাহী অফিসার অ¯িœনির্বাপক যন্ত্র ব্যবহারের মাধ্যমে মহড়ায় অংশগ্রহন করেন। এছাড়াও ভূমিকম্প ও অগ্নিনির্বাপক মহড়ায় অংশগ্রহন করেন উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ, আলোয় আলো প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী এমদাদুল হক, প্রজেক্ট অফিসার ও কমিউনিটি প্রমোটারবৃন্দ।
উল্লেখ্য যে আলোয় আলো প্রকল্প চাইল্ড ফান্ড কোরিয়ার অর্থায়নে এডুকো বাংলাদেশ এর সহযোগীতায় শ্রীমঙ্গল ও কমলগঞ্জ উপজেলার বিভিন্ন ইউনিয়নে ৩০ টি চা বাগান ও ২ টি হাওড় অঞ্চলে চারটি বেসরকারী সংস্থা (এমসিডা, বিটিএস, আইডিয়া ও প্রচেষ্টা) এর মাধ্যমে বাস্তবায়িত হচ্ছে। এই প্রকল্প টি বিভিন্ন চা বাগান ও হাওর এলাকার পিছিয়ে পড়াশিশু, কিশোর কিশোরী, যুবক ও নারীদের নিয়ে শিশুর প্রারম্ভিক বিকাশ, প্রাক-প্রাথমিকশিক্ষা ও তাদের জীবনমান উন্নয়ন সাধনে কাজ করে যাচ্ছে।


রাজশাহী,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_