শুক্রবার-২৮শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ-১৪ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ,-রাত ২:৪৩

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ বিএনপি ধ্বংস ছাড়া মানুষকে কিছু দিতে পারেনি: প্রধানমন্ত্রী সুন্দরগঞ্জে নদীর পানিতে ডুবে শিশুর মৃত্যু মৌলভীবাজারে ১৪২ জনের করোনা শানাক্ত রাত পোহালেই চলচ্চিত্র শিল্পী সমিতির ভোট এনবিআরের প্রাক-বাজেট আলোচনা শুরু ৬ ফেব্রুয়ারি লবিস্ট নিয়োগে কোটি কোটি ডলার ব্যয়ের ব্যাখ্যা বিএনপিকে দিতে হবে: প্রধানমন্ত্রী করোনা আক্রান্তের ৬ মাস পরও শরীরে উপসর্গ থাকছে

শ্রীমঙ্গলে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) পালিত

প্রকাশ: বুধবার, ২০ অক্টোবর, ২০২১ , ১২:১৯ অপরাহ্ণ , বিভাগ :

শ্রীমঙ্গল (মৌলভীবাজা) প্রতিনিধি:
মৌলভীবাজারের শ্রীমঙ্গলে পবিত্র ঈদে মিলাদুন্নবী (দঃ) পালিত হয়েছে। পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলে শ্রীমঙ্গলে জশনে জুলুছে বিশাল মোবারক র‌্যালী ও দিনটির তাৎপর্য নিয়ে আলোচনা সভা করেছে বিভিন্ন ইসলামী সংগঠন।
বুধবার (২০ অক্টোবর) কলেজ রোডস্থ গাউছুল আজম কমপ্লেক্স থেকে শ্রীমঙ্গল উপজেলা মিলাদুন্নবী (দ.) উদযাপন কমিটির উদ্যোগে সিরাজুল ইসলাম চৌধুরীর নেতৃত্বে বের হয় বিশাল মোবারক র‌্যালী। শোভাযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে পরে গাউছুল আজম কমপ্লেক্স এ ফিরে গিয়ে শেষ হয়। পরে সেখানে আয়োজন হয় মিলাদ মাহফিল, ইসলামী সংগীত প্রতিযোগীতা ও সিন্নি বিতরণ।
অন্যদিকে সকাল সাড়ে দশটায় সিরাজনগর দরবার শরীফ থেকে বিশাল জশনে জুলুছ অধ্য মুফতি শেখ শিব্বির আহমেদ নেতৃত্বে বের হয় । ব্যালীটি শহরের বিভিন্ন শহর প্রদক্ষিণ করে। এসময় কলেমা খচিত বিভিন্ন রং-বেরংয়ের পতাকা নানা ধরনের বাণী ও স্লোগান লিখিত ব্যানার ও ফেস্টুন নিয়ে হাজার হাজার মানুষ র‌্যালীতে অংশ নেন। একই সাথে পশ্চিম শ্রীমঙ্গল, লালবাগ ও উত্তর উত্তরশূর গ্রামবাসীর সম্মিলিত উদ্যোগে শহরতলীর শাহজীর বাজার থেকে বিশাল একটি শোভাযাত্রা বের হয়ে শহর প্রদক্ষিন করে পরে তারা মিলাদমাহফিল ও সিন্নি বিতরণের মধ্যদিয়ে কর্মসূচীর সমাপ্ত হয়। বেলা ১১ টায় শ্রীমঙ্গল কালাপুরস্থ সিরাজনগর দরবার শরিফের উদ্যোগে বেরহয় আরো একটি বিশাল শোভাযাত্রা। একই সময়ে আনজুমানে তালামীযে ইসলামিয়া শ্রীমঙ্গল শাখার উদ্যোগে বের হয় মটরসাইকেলসহ বিশাল শোভাযাত্রা।
পরে সিরাজনগর দরবার শরীফ কতৃক আলোচনা সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চেয়ারম্যান, আহলে সুন্নাত ওয়াল জামাত বাংলাদেশ। পীরে তরিকত আল্লামা ছাহেব কেবলার সিরাজনগরী (মা.জি.আ.) বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম। উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শামীম অর রশীদ তালুকদার, শ্রীমঙ্গল থানার ওসি (অপারেশন) নয়ন কারকুন, বাংলাদেশ আহলে সুন্নাত ওয়াল জামাত শ্রীমঙ্গল উপজেলা শাখা, বাংলাদেশ ইসলামী ফ্রন্ট,বাংলাদেশ ইসলামী যুবসেনা, বাংলাদেশ ইসলামী ছাত্রসেনার নেতৃবৃন্দ ও ধর্মপ্রাণ মুসলমানগন উপস্থিত ছিলেন।


ঢাকা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_