রবিবার-১৭ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ-১লা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ,-দুপুর ১২:৩০

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ ব্রেন্টফোর্ডকে হারিয়ে শীর্ষে চেলসি কলাপাড়ায় হতদরিদ্র নারীদের সেলাই মেশিন বিতরণ। বার্নলিকে হারিয়ে জয়ে ফিরল ম্যান সিটি রোমাঞ্চকর লড়াইয়ে ম্যানইউকে হারাল লেস্টার ফিরমিনোর হ্যাটট্রিকে লিভারপুলের গোল উৎসব দেশে টিকা দেওয়া হয়েছে ৫ কোটি ৬৯ লাখ ৭২ হাজার ডোজ মমেক হাসপাতালের করোনা ইউনিটে আরও ৩ জনের মৃত্যু

সান্তাহারে প্লাস্টিক বস্তা ব্যবহারে দুই অটো মিলের ৭৫ হাজার টাকা জরিমানা

প্রকাশ: সোমবার, ৪ অক্টোবর, ২০২১ , ৮:৫২ পূর্বাহ্ণ , বিভাগ :

এএফএম মমতাজুর রহমান
আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি :
বগুড়ার সান্তাহারে চাল ও ধান বাজারজাতকরণে পাটের বস্তা ব্যবহার বাধ্যতামূলক করা হলেও এ আইন মানছেন না ব্যবসায়ীরা। এ দুটি ভোগ্যপণ্যের মোড়কে প্লাস্টিকের ব্যাগ ব্যবহারে সরকারের কড়া নিষেধাজ্ঞা থাকলেও এখানকার অটো রাইস মিল মালিকরা এখনও প্লাস্টিকের বস্তায় অবাধে ধান ও চাল বাজারজাত করছেন। গোপন সংবাদের ভিত্তিতে গতকাল রোববার দুপুরে সান্তাহারে প্লাষ্টিকের বস্তা ব্যবহার করায় দুই অটো মিল মালিকের ৭৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। দণ্ড প্রাপ্তরা হলো- সান্তাহার পূর্ব ঢাকা রোড় এলাকার মেসার্স সালমান অটো রাইস মিল লিমিটেডের ম্যানেজার মুকুল হোসেন ও সান্তাহার রোডের মেসার্স মোস্তাকিন অটো রাইস মিলের ম্যানেজার সাজু হোসেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শ্রাবণী রায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।
তিনি জানান, সরকারি আইন বিধি লঙ্ঘন করে পাটের বস্তা ব্যবহার না করে প্লাস্টিকের বস্তা ব্যবহার করায় মেসার্স সালমান অটো রাইস মিল লিমিটেডের ৪৫ হাজার টাকা ও মেসার্স মোস্তাকিন অটো রাইস মিলের ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এসময় উপস্থিত ছিলেন বগুড়ার পাট অধিদপ্তরের মূখ্য পরিদর্শক সোহেল রানা ও পাট উন্নয়ন সহকারী রফিকুল ইসলাম।


ঢাকা,রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_