রবিবার-১৭ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ-১লা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ,-দুপুর ১:১৪

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ ব্রেন্টফোর্ডকে হারিয়ে শীর্ষে চেলসি কলাপাড়ায় হতদরিদ্র নারীদের সেলাই মেশিন বিতরণ। বার্নলিকে হারিয়ে জয়ে ফিরল ম্যান সিটি রোমাঞ্চকর লড়াইয়ে ম্যানইউকে হারাল লেস্টার ফিরমিনোর হ্যাটট্রিকে লিভারপুলের গোল উৎসব দেশে টিকা দেওয়া হয়েছে ৫ কোটি ৬৯ লাখ ৭২ হাজার ডোজ মমেক হাসপাতালের করোনা ইউনিটে আরও ৩ জনের মৃত্যু

সুজানগরে পেঁয়াজের দাম বেড়েছে মণ প্রতি একহাজার টাকা

প্রকাশ: বুধবার, ৬ অক্টোবর, ২০২১ , ২:৩৪ অপরাহ্ণ , বিভাগ :

সুজানগর (পাবনা) প্রতিনিধি ঃ উত্তরাঞ্চলের মধ্যে পেঁয়াজ আবাদে খ্যাত পাবনার সুজানগরের হাট-বাজারে পেঁয়াজের দাম বেড়েছে মণ প্রতি একহাজার টাকা। এতে বিশেষ করে নিম্ন আয়ের মানুষ পেঁয়াজ কিনতে হিমশিম খাচ্ছেন।
খোঁজ-খবর নিয়ে জানা যায়, গত ৮/১০দিন আগেও উপজেলার অধিকাংশ হাট-বাজারে প্রতিমণ পেঁয়াজ বিক্রি হয়েছে ১৩ থেকে ১৪‘শ টাকা দরে। এ সময় হাট-বাজারে প্রতি কেজি পেঁয়াজ খুচরা বিক্রি হয়েছে ৩৪ থেকে ৩৫টাকা দরে। অথচ মাত্র ৮/১০দিনের ব্যবধানে পেঁয়াজের দাম বেড়ে প্রতিমণ পেঁয়াজ পাইকারি বিক্রি হচ্ছে ২১‘শ থেকে ২২‘শ টাকা দরে। আর হাট-বাজারে প্রতি কেজি পেঁয়াজ খুচরা বিক্রি হচ্ছে ৫০থেকে ৫৫টাকা দরে। পেঁয়াজের বর্তমান এ চড়া বাজারে নিম্ন আয়ের মানুষ কিনতে হিমশিম খাচ্ছেন। উপজেলার মানিকদীর গ্রামের ভ্যান চালক আব্দুল লতিফ বলেন আমাদের মতো গরীব মানুষের পে ৫০/৫৫টাকা কেজি দরে পেঁয়াজ কেনা খুব কঠিন। প্রতি কেজি পেঁয়াজের দাম ৩০/৩২টাকা হলে আমাদের জন্য ভাল হয়। উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ রাফিউল ইসলাম বলেন দেশে ভারতীয় পেয়াজের আমদানি আগের চেয়ে অনেক কমে গেছে। তাছাড়া ভারতীয় পেঁয়াজের দামও বেড়ে গেছে। ফলে দেশি পেঁয়াজের দাম বেশ বৃদ্ধি পেয়েছে। তবে ভারতীয় পেঁয়াজের আমদানি বেড়ে গেলে দাম কিছুটা কমতে পারে বলে তিনি জানান।


ঢাকা,রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_