সোমবার-২৪শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ-১০ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ,-রাত ১২:০৫

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ অর্ধেক জনবলে চলবে অফিস, প্রজ্ঞাপন জারি বঙ্গবন্ধু বাঙালির চিরন্তন প্রেরণার উৎস: মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী স্বাস্থ্যবিধি মানাতে তৎপর শ্রীমঙ্গল উপজেলা প্রশাসন চাকরির পরীক্ষায় লাগবে টিকা সনদ পার্বতীপুর রেলের একটি পরিত্যাক্ত অবকাঠামো ও গুমটি ঘরকে ঘিরে অভিভাবকদের উদ্বেগ-উৎকণ্ঠা ও দুঃশ্চিন্তা হোল্ডারের বোলিং তোপে ইংল্যান্ডের হার হাসপাতালে অক্সিজেন সাপোর্টে তুষার খান

সুজানগরে ১২ কিলোমিটার সড়কে ৮ টি স্পীড ব্রেকার

প্রকাশ: বুধবার, ১৩ অক্টোবর, ২০২১ , ১:২৩ অপরাহ্ণ , বিভাগ :

সুজানগর (পাবনা) প্রতিনিধি ঃ পাবনার সুজানগর-খয়রান ভায়া চিনাখড়া সড়কের দূরত্ব মাত্র ১২ কিলোমিটার। আর এই ১২ কিলোমিটার সড়কের বিভিন্ন জায়গায় নির্মাণ করা হয়েছে ছোট বড় ৮টি স্পীড ব্রেকার। এতে যানবাহনের পাশাপাশি এলাকাবাসীর চলাফেরায় সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে।
স্থানীয় ইউপি চেয়ারম্যান আমিন উদ্দিন জানান, এলজিইডি’র অর্থায়নে নির্মিত অত্যন্ত জন গুরুত্বপূর্ণ ঐ সড়ক দিয়ে প্রতিদিন শত শত ট্রাক, সিএনজি, ভটভটি এবং ভ্যানসহ বিভিন্ন ধরনের যানবাহন চলাচল করে। তাছাড়া সড়কটি দিয়ে প্রতিদিন শত শত মোটর সাইকেল আরোহী ব্যবসা-বাণিজ্যসহ বিভিন্ন প্রয়োজনে সুজানগর উপজেলা সদরে যাতায়াত করে থাকেন। অথচ মাত্র ১২কিলোমিটার ঐ সড়কে অপরিকল্পিতভাবে ঘন ঘন ৮টি স্পীড ব্রেকার নির্মাণ করা হয়েছে। সেই সঙ্গে নিয়ম অনুযায়ী স্পিড ব্রেকার গুলো দূর থেকে চোখে পড়ার জন্য সাদা রং করার কথা থাকলেও তা করা হয়নি। ফলে দুর্ঘটনার পাশাপাশি যানবাহন চলাচলে চরম বিঘœ সৃষ্টি হচ্ছে। বিঘœ সৃষ্টি হচ্ছে এলাকাবাসীর চলাফেরায়। বিশেষ করে মোটর সাইকেল আরোহীদের জন্য ঐ স্পীড ব্রেকার গুলো মরণ ফাঁদে পরিণত হয়েছে। উপজেলার মানিকদীর গ্রামের ভুক্তভোগী মোটর সাইকেল আরোহী সিদ্দিকুর রহমান বলেন ইতিপূর্বে ঐ স্পীড ব্রেকার অতিক্রমকালে আমিসহ আমার আরও দুইজন বন্ধু আহত হয়েছে। সেই সঙ্গে ভ্যান উল্টে আহত হয়েছে আরও ৩জন যাত্রী। ভুক্তভোগী মহল অপ্রয়োজনীয় ঐ স্পীড ব্রেকার অপসারণে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন। উপ-সহকারী প্রকৌশলী আব্দুল বাতেন বলেন ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে স্পীড ব্রেকার অপসারণে ব্যবস্থা নেওয়া হবে।


রাজশাহী,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_