তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০২:১৫ অপরাহ্ন
সদ্য সংবাদ :
ঘোড়াঘাটে বিদ্যুৎ এর মিটার চুরি তার পর চিরকুটে ফোন নাম্বার লেখে টাকা দাবি,আটক ১ কুলাউড়ায় পুলিশের অভিযানে ওয়ারেন্টভুক্ত আসামি গ্রেপ্তার তিন দিনের জন্য চালু হলো ‘ক্যাটল স্পেশাল ট্রেন’ সৈয়দপুরে ইউএনডিপি’র অর্থায়নে রাস্তা সংষ্কার কাজ উদ্বোধন করলেন পৌর মেয়র রাফিকা সাউথ বাংলা ব্যাংকে চাকরির সুযোগ সুনির্দিষ্ট কারণ ছাড়া কোরবানির পশুবাহী গাড়ি থামানো যাবে না নন্দীগ্রাম উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা উপলক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত ‘সেলুন পাঠাগার বিশ্বজুড়ে’ উদ্বোধন হল ওয়ারলেসে নতুন এমপিওভুক্ত ১ হাজার ১২২ মাধ্যমিক স্কুলের তালিকা চিলমারীতে বন্যায় ১৪ কোটি টাকার ক্ষতি

সোমবার থেকে স্কুল খুলছে দিল্লিতে

  • প্রকাশ বুধবার, ২৭ অক্টোবর, ২০২১, ২.২১ পিএম
  • ৩৪ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: আগামী সোমবার (১ নভেম্বর) থেকে ভারতের রাজধানী দিল্লিতে প্রাথমিক ও মাধ্যমিক স্কুল খুলছে। দিল্লির উপ-মুখ্যমন্ত্রী মণীশ সিসৌদিয়া এক টুইটে এ তথ্য জানান। তবে কাউকে ক্লাসে আসার জন্য জোর করা হবে না। একই সঙ্গে অনলাইন ও স্কুলে বসে ক্লাস করা যাবে।

বুধবার আনন্দবাজার অনলাইন জানায়, কোনও শ্রেণিকক্ষেই মোট পড়ুয়া সংখ্যার অর্ধেকের বেশি বসানো যাবে না।

গত বছর মার্চ মাস থেকে করোনার প্রকোপে দিল্লিতে বন্ধ হয়ে যায় সব স্কুল। সম্প্রতি স্কুল খোলার সিদ্ধান্ত নিয়েছে পশ্চিমবঙ্গ-সহ ভারতের একাধিক রাজ্য। এবার সে পথেই গেল অরবিন্দ কেজারওয়ালের আম আদমি পার্টির সরকারও।

এতদিন পর্যন্ত দিল্লির স্কুলগুলোয় কেবলমাত্র নবম শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত ক্লাস চলছিল। সোমবার থেকে পুরোপুরি খুলে যাবে স্কুল। দিল্লি সরকার জানিয়েছে, স্কুলের শিক্ষক ও শিক্ষাকর্মীদের দুটি টিকা নেওয়া বাধ্যতামূলক।

উপ-মুখ্যমন্ত্রী জানিয়েছেন, করোনার কারণে কাউকে স্কুলে আসার জন্য জোর করা হবে না। একই সঙ্গে বিদ্যালয়ের শ্রেণিকক্ষে ও অনলাইনে ক্লাসের ব্যবস্থা করা হবে। মোট পড়ুয়ার অর্ধেক বসানো যাবে। সূত্রঃ বাংলাদেশ জার্নাল

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam