সোমবার-২৪শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ-১০ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ,-রাত ১২:২৯

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ অর্ধেক জনবলে চলবে অফিস, প্রজ্ঞাপন জারি বঙ্গবন্ধু বাঙালির চিরন্তন প্রেরণার উৎস: মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী স্বাস্থ্যবিধি মানাতে তৎপর শ্রীমঙ্গল উপজেলা প্রশাসন চাকরির পরীক্ষায় লাগবে টিকা সনদ পার্বতীপুর রেলের একটি পরিত্যাক্ত অবকাঠামো ও গুমটি ঘরকে ঘিরে অভিভাবকদের উদ্বেগ-উৎকণ্ঠা ও দুঃশ্চিন্তা হোল্ডারের বোলিং তোপে ইংল্যান্ডের হার হাসপাতালে অক্সিজেন সাপোর্টে তুষার খান

১৬তম নিবন্ধনের চূড়ান্ত ফল হতে পারে ১৫ অক্টোবর

প্রকাশ: মঙ্গলবার, ৫ অক্টোবর, ২০২১ , ১:৩৫ অপরাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: ১৬তম শিক্ষক নিবন্ধনের চূড়ান্ত ফল প্রস্তুতির কাজ প্রায় শেষ পর্যায়ে রয়েছে। এক মাসের মধ্যে ফল প্রকাশের বাধ্যবাধকতা থাকলেও এর আগেই ফল প্রকাশ করার প্রস্তুতি নিচ্ছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। আগামী ১৫ অক্টোবর এই নিবন্ধনের চূড়ান্ত ফল প্রকাশ করা হতে পারে।

 

এনটিআরসিএ সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, প্রার্থীদের মৌখিক পরীক্ষার নম্বর এন্ট্রির কাজ শেষ হয়েছে। এখন সামগ্রিক ফল তৈরির কাজ চলছে। আগামী সপ্তাহের শুরুর দিকে এটিও শেষ হয়ে যাবে। এরপর ১৫ অথবা ১৬ অক্টোবর ফল প্রকাশ করা হবে।

 

এ প্রসঙ্গে জানতে চাইলে ফল তৈরির সাথে সম্পর্কিত এনটিআরসিএ’র এক কর্মকর্তা মঙ্গলবার (৫ অক্টোবর) বিকেলে দ্যা ডেইল ক্যাম্পাসকে জানান, ১৬তম শিক্ষক নিবন্ধনের চূড়ান্ত ফল তৈরির কাজ প্রায় শেষ পর্যায়ে রয়েছে। কিছু কাজ বাকি রয়েছে। সেটি আগামী সপ্তাহে শেষ হয়ে যাবে। এরপর ফল প্রকাশ করা হবে।

 

কবে নাগাদ ফল প্রকাশ করা হবে— এমন প্রশ্নের জবাবে ওই কর্মকর্তা আরও বলেন, এনটিআরসিএর আইন অনুযায়ী এক মাসের মধ্যে ফল প্রকাশ করতে হয়। আমাদের হাতে এখনো অনেক সময় বাকি আছে। নির্ধারিত সময়ের আগেই ফল প্রকাশ করা হবে। আশা করছি আগামী ১৫ অথবা ১৬ অক্টোবর ফল প্রকাশ করা হবে।

 

এর আগে এনটিআরসিএ চেয়ারম্যার এনামুল কাদের খান বলেছিলেন, অক্টোবরের মাঝামাঝি ১৬তম শিক্ষক নিবন্ধনের চূড়ান্ত ফল প্রকাশ করা হবে।

 

প্রসঙ্গত, গত বছরের ১১ নভেম্বর ১৬তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়। লিখিত পরীক্ষায় মোট ১ লাখ ৫৪ হাজার ৬৬৫ জন অংশ নেন। এর মধ্যে উত্তীর্ণ হন ২২ হাজার ৩৯৮ প্রার্থী।  এতে স্কুল-২ পর্যায়ে ১ হাজার ২০৩ জন, স্কুল পর্যায়ে ১৭ হাজার ১৪০ জন এবং কলেজ পর্যায়ে ৪ হাজার ৫৫ জনসহ মোট ২২ হাজার ৩৯৮ জন উত্তীর্ণ হয়।

 


শিক্ষা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_