শুক্রবার-২৮শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ-১৪ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ,-রাত ৩:১৭

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ বিএনপি ধ্বংস ছাড়া মানুষকে কিছু দিতে পারেনি: প্রধানমন্ত্রী সুন্দরগঞ্জে নদীর পানিতে ডুবে শিশুর মৃত্যু মৌলভীবাজারে ১৪২ জনের করোনা শানাক্ত রাত পোহালেই চলচ্চিত্র শিল্পী সমিতির ভোট এনবিআরের প্রাক-বাজেট আলোচনা শুরু ৬ ফেব্রুয়ারি লবিস্ট নিয়োগে কোটি কোটি ডলার ব্যয়ের ব্যাখ্যা বিএনপিকে দিতে হবে: প্রধানমন্ত্রী করোনা আক্রান্তের ৬ মাস পরও শরীরে উপসর্গ থাকছে

আদমদীঘিতে প্রণোদনার সার-বীজ পেলেন ২১৭০ কৃষক

প্রকাশ: বুধবার, ১৭ নভেম্বর, ২০২১ , ২:২৪ অপরাহ্ণ , বিভাগ :

এএফএম মমমতাজুর রহমান আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার আদমদীঘিতে চলতি রবি মৌসুমে গম, ভূট্টা, সরিষা, সূর্যমুখী, শীতকালীন পেঁয়াজ, মুগ ও মসুর ডাল উৎপাদনে প্রণোদনা কর্মসূচির আওতায় ২১৭০ জন কৃষক-কৃষাণীদের মাঝে বীজ ও সার বিতরণ করা হয়েছে। বুধবার দুপুরে উপজেলা কৃষি অফিস চত্বরে বিনামূল্যের এসব সার-বীজ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সালমা বেগম চাঁপা।

উপজেলা নির্বাহি কর্মকর্তা (ইউএনও) শ্রাবণী রায়ের সভাপতিত্বে সার ও বীজ বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবু রেজা খান ও ছাতিয়ানগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জালাল উদ্দিন শেখ, সিনিয়র উপজেলা মৎস্য অফিসার জনাব সুজয় পাল, উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডাক্তার আমিরুল ইসলাম ও উপজেলা পল্লী উন্নয়ন অফিসার তৌহিদুল ইসলাম, কৃষি সম্প্রসারণ অফিসার দিপ্তী রানী রায়, কৃষি সম্প্রসারণ অফিসার আদুরী তমাসহ ১৯ ব্লকের উপসহকারি কৃষি কর্মকর্তাগণ।

উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মিঠু চন্দ্র অধিকারী জানান, এবছর উপজেলার মোট ২১৭০ জন কৃষকের মাঝে প্রণোদনার সার ও বীজ বিতরণ করা হয়। এরমধ্যে ৩০০ জন গম চাষীর প্রত্যেকে ২০ কেজি বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার। ৫০০ জন ভূট্টা চাষীর প্রত্যেকে ২ কেজি বীজ, ২০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার। ১২০০ জন সরিষা চাষীর প্রত্যেকে ১ কেজি বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার। ৫০ জন সূর্যমুখী চাষীর প্রত্যেকে ১ কেজি বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার। ৪০ জন শীতকালীন পেঁয়াজ চাষীর প্রত্যেকে ১ কেজি বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার। ৫০ জন মুগ চাষীর প্রত্যেকে ৫ কেজি বীজ, ১০ কেজি ডিএপি ও ৫ কেজি এমওপি সার এবং ৪০ জন মসুর চাষীর প্রত্যেকে ৫ কেজি বীজ, ১০ কেজি ডিএপি ও ৫ কেজি এমওপি সার প্রদান করা হয়।


রাজশাহী,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_