রবিবার-৫ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ-২০শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ,-সকাল ৭:৩০

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ বঙ্গবন্ধুর শাসনব্যবস্থা নিয়ে গবেষণা করা উচিত : মুক্তিযুদ্ধমন্ত্রী আগামীকাল থেকে টিসিবি’র পণ্য বিক্রি কার্যক্রম শুরু রাজনগরে অপহৃত এক শিশুকে সিলেট থেকে উদ্ধার ক্যাটরিনার বিয়েতে দাওয়াত পাননি সালমান-রণবীর! নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ দল ঘোষণা গুরুতর আহত প্রিয়াঙ্কা শিক্ষার মান উন্নয়নের লক্ষে শিবগঞ্জের অভিরামপুর উচ্চ বিদ্যালয়ে অভিভাবক ও সুধী সমাবেশ অনুষ্ঠিত

ইংল্যান্ডকে ১৯০ রানের টার্গেট দিলো দক্ষিণ আফ্রিকা

প্রকাশ: রবিবার, ৭ নভেম্বর, ২০২১ , ৪:১২ পূর্বাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালে ওঠার লড়াইয়ের ম্যাচে ইংল্যান্ডকে ১৯০ রানের টার্গেট দিয়েছে দক্ষিণ আফ্রিকা। সেমিফাইনালে যেতে হলে ইংলিশদের হারাতে হবে ৬০ রানের ব্যবধানে। নাহলে ইংল্যান্ড আর অস্ট্রেলিয়া চলে যাবে চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে। এমন সমীকরণকে সামনে রেখে দক্ষিণ আফ্রিকা বড় এক লক্ষ্যই ছুঁড়ে দিয়েছে ইংলিশদের সামনে। শুরুতে ব্যাট করে রাসি ফন ডার ডাসেন আর এইডেন মার্করামের তাণ্ডবে দলটি তুলেছে ১৮৯ রান।

বাংলাদেশ ও শ্রীলঙ্কা এখন সেমির দৗড় থেকে ছিটকে পড়েছে। তাই গ্রুপ-১ থেকে দক্ষিণ আফ্রিকার সম্ভাবনা আছে এ বিশ্বকাপের সেমিফাইনালে যাওয়ার। কিন্তু, তা হবে নানা হিসেব-নিকেশের পর। শনিবারের ম্যাচে ইংল্যান্ডকে বড় ব্যবধানে হারালেই কেবল তারা সেমির লড়াইয়ে টিকে থাকবে।

প্রায় +৩.১৮৩ রান রেট নিয়ে ইংল্যান্ড এখন সেমি ফাইনালে পৌঁছার দ্বারপ্রান্তে। ইংল্যান্ড গ্রুপ পর্যায়ের চার ম্যাচ জিতেছে। এদিকে নেট রান রেটের লড়াইয়ে অস্ট্রেলিয়ার পরেই দক্ষিণ আফ্রিকার অবস্থান। তাদের পায়েন্ট ৬।

প্রোটিয়াদের বিরুদ্ধে ইংল্যান্ড খুবই শক্তিশালী প্রতিপক্ষ। তারা প্রত্যেকটি ম্যাচে জিতেছে এবং সেমিতে পাকিস্তানের মুখোমুখি হবে বলে আশা করা হচ্ছে। ইংল্যান্ডের ব্যাটিং স্তম্ভ হলেন জস বাটলার, জেসন রয়, ডেভিড মালান, জনি বেয়ারস্টো ও অধিনায়ক ইয়ন মরগান। তারা যেকোনে ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে পারেন। এদিকে জস বাটলার আছেন ফর্মের তুঙ্গে। আগের ম্যাচে সেঞ্চুরি পাওয়ার পর, তিনি এখন একমাত্র ইংলিশ ক্রিকেটার যিনি সকল ফরমেটে সেঞ্চুরি করেছেন।

অন্যদিকে ইংলিশ বোলিং সাইডে আছেন স্পিনার মঈন আলি ও আদিল রশিদ। তারা তাদের কাজে খুই অভিজ্ঞ। এছাড়া ইংলিশ পেস বোলিংয়ের নেতৃত্ব দিবেন ক্রিস ওকস, ক্রিস জর্ডান ও লিয়াম লিভিংস্টোন।

যদিও সাম্প্রতিক ফর্মে ইংল্যান্ডের চেয়ে পিছিয়ে আছে প্রোটিয়ারা। তবুও তারা নির্ভর করছেন অভিজ্ঞ ব্যাটসম্যান টেম্বা বাভুমা, কুইন্টন ডি কক, এইডেন মার্করাম, রাসি ভ্যান ডের ডুসেন ও ডেভিড মিলারের ওপর। তারা নিজেদের দিনে কতটা যে ভয়ঙ্কর তা ক্রিকেট বোদ্ধারা ভালো করেই জানেন।

অপরদিকে দক্ষিণ আফ্রিকার বোলিংয়ে আছেন টি-২০ ফরমেটের শীর্ষ বোলার তাবরেজ শামসি। এছাড়া অ্যানরিচ নর্টজে ও ডোয়াইন প্রিটোরিয়াসও এখন ফর্মে আছেন।

এবিএন


খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_