তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০৭:১৮ পূর্বাহ্ন

উরুগুয়েকে হারিয়ে বিশ্বকাপের আরও কাছে আর্জেন্টিনা

  • প্রকাশ শনিবার, ১৩ নভেম্বর, ২০২১, ৪.৪৩ এএম
  • ৩২ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: দক্ষিণ আমেরিকার বাছাইপর্ব থেকে সবার আগে কাতার বিশ্বকাপ নিশ্চিত করেছে ব্রাজিল। সে পথেই হাঁটছে আরেক লাতিন পরাশক্তি আর্জেন্টিনা।

ব্রাজিলের টিকিট পাওয়ার একদিন পর বাংলাদেশ সময় শনিবার ভোরে জয় পেয়েছে লা আলবিসেলেস্তেরাও। আনহেল দি মারিয়ার একমাত্র গোলে মন্তেভিদিওতে উরুগুয়েকে ১-০ গোলে হারিয়েছে কোচ লিওনেল স্কালোনির শিষ্যরা।

বাছাইয়ে ব্রাজিলের মতো আর্জেন্টিনাও এখনো হারের মুখ দেখেনি। উরুগুয়ের বিপক্ষে ম্যাচেও আধিপত্য দেখিয়েছে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

চোটের কারণে দলের সবচেয়ে বড় তারকা লিওনেল মেসি ছিলেন না একাদশে। আক্রমণভাগে লওতারো মার্তিনেজকে সামনে রেখে পাশে ছিলেন জিওভানি লো সেলসো, পাওলো দিবালা ও দি মারিয়া।

তার ফল পেতেও বেশিক্ষণ দেরি হয়নি আর্জেন্টিনার। ম্যাচের ৭ম মিনিটে ডান দিক থেকে দিবালার পাস ডি-বক্সের ভেতরে পান দি মারিয়া। এক পলক দেখে নিয়ে শট নেন তিনি। পিএসজি মিডফিল্ডারের শট দূরের পোস্ট ঘেঁষে খুঁজে নেয় জাল।

লো সেলসোর পারিবর্তে মেসি মাঠে নামেন ৭৬তম মিনিটে। তবে ব্যবধান বাড়াতে পারেনি আর্জেন্টিনা। গত মাসেই উরুগুয়েকে ৩-০ গোলে হারিয়েছিল আর্জেন্টিনা। এবার ফিরতি দেখার জয়ের ফলে সব প্রতিযোগিতা মিলিয়ে সবশেষ টানা ২৬ ম্যাচে অপরাজিত আলবিসেলেস্তেরা।

এই জয়ে লাতিন আমেরিকার বিশ্বকাপ বাছাইয়ে ১২ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে দুইয়ে আর্জেন্টিনা। সমান ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে শীর্ষে ব্রাজিল। ১৭ নভেম্বর ভোরে, মুখোমুখি হবে এই দুই লাতিন পরাশক্তি। তাতে জিতলে বিশ্বকাপ নিশ্চিত হতে যারে মেসিদের।

লাতিন অঞ্চল থেকে শীর্ষ চার দল সরাসরি টিকিট পাবে কাতার বিশ্বকাপের। পঞ্চম স্থানে থাকা দলকে খেলতে হবে আন্তঃমহাদেশীয় প্লে-অফ। সেক্ষেত্রে বিশ্বকাপের টিকিট পাওয়ার শঙ্কায় উরুগুয়ে। ১৩ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে লুইস সুয়ারেসরা আছে ছয়ে। সূত্রঃ এবিএন

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam