তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শনিবার, ২৮ মে ২০২২, ০৭:৩৮ অপরাহ্ন
সংবাদ শিরোনামঃ
জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমের প্রতি প্রধানমন্ত্রীর সমর্থন পুনর্ব্যক্ত শ্রীমঙ্গলে অনিবন্ধিত দুটি ডায়াগনস্টিক সেন্টার সিলগালা সান্তাহারে রেলওয়ে পুলিশের অভিযানে সক্রিয় চোর দলের এক সদস্য গ্রেফতার সভাপতি আব্দুল মহিত তালুকদার, সাধারন সম্পাদক আবু হাসান নির্বাচিত রোববারের মধ্যে অবৈধ ক্লিনিক-ডায়াগনস্টিক বন্ধ না হলে ব্যবস্থা কুলাউড়া থানা পুলিশের অভিযানে সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার টেক্সাস স্কুল হামলা: দেরির জন্য ভুল স্বীকার পুলিশের ফুলবাড়ীতে সরকারি ভূমি দখলকারী আখ্যা দিয়ে প্রতিপক্ষের মানবন্ধনের প্রতিবাদে সংবাদ সম্মেলন॥ নিরাপদ মাতৃত্ব দিবস আজ দিনাজপুরে বঙ্গবন্ধু ফাউন্ডেশনের মতবিনিময় সভা অনুষ্ঠিত

খিলি পান বিক্রি করে সাবলম্বি পান দোকানি আব্দুল মান্নান

  • প্রকাশ বৃহস্পতিবার, ১৮ নভেম্বর, ২০২১, ৭.২২ এএম
  • ২০ বার ভিউ হয়েছে

মৌলভীবাজা প্রতিনিধি:
৫টাকা খিলি পান বিক্রি করে ভাগ্যর চাকা সচল রেখেছেন পান দোকানি আব্দুল মান্নান। প্রতি মাসে তার আয় ৪০-৪৫ হাজার টাকা । মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শহীদনগর বাজারের পান দোকানদার আব্দুল মন্নান। তার হাতের ৫ টাকা মূল্যের খিলি পান খেতে ভীড় করেন জেলা ও উপজেলার বিভিন্ন প্রান্ত থেকে থেকে আসা পান প্রিয় মানুষেরা। খিলি পান বিক্রি করে আব্দুল মন্নান হয়েছেন স্বাবলম্বী। দীর্ঘ ২০ বছর ধরে এভাবেই খিলি পানের ব্যবসা করে আসছেন আব্দুল মন্নান। প্রতি দিন দুই হাজার টাকার পান ও ১৫শ টাকার সুপারি খিলি করেন। পান খেতে আসা অনেকই পান খেয়ে পকেটে করে ৫-৬ টা খিলি বাড়িতে নিয়ে যান। খিলি পান ব্যবসায়ী হিসাবে আব্দুল মন্নান শহীদনগর বাজার ও পতনঊষার ইউনিয়নের পরিচিত মুখ। পান খেতে আসা সাবেক ছাত্ররীগ নেতা আসাদুজ্জামান রনি বলেন, সিলেটি দের পান আর চা ছাড়া চলেনা। আমি যখন এই বাজারে আসি তখন আব্দুল মন্নান এর কাছ থেকে খিলি পান খাই সাথে করে আরও কয়েকটা নিয়ে যাই।তার পান সুপারি গুলো অনেক ভালোমানের এজন্য সবাই পান খেতে আসে। পান ব্যবসায়ী আব্দুল মন্নান জানান, প্রতিদিন ৬-৭ হাজার টাকার শুধু খিলি পান বিক্রি করেন। প্রতিমাসে ৪০-৪৫ হাজার টাকা লাভ হয়। এই টাকা দিয়ে ভালোভাবেই সংসার চালান। ২০ বছর আগে যখন ব্যবসা শুরু করে ছিলেন তখন ১টাকা দামে খিলি পান বিক্রি করতেন। পান বিক্রি করেই স্বাবলম্বী হয়েছেন।কোন কারণে দোকান বন্ধ থাকলে সবাই ফোন করে দোকানে নিয়ে আসেন পান খাওয়ার জন্য।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam