মঙ্গলবার-২৫শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ-১১ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ,-সকাল ৭:১৯

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ ঠাকুরগাঁওয়ে কাঠ পোড়ানোর অভিযোগে ইটভাটার তিন মালিককে জরিমানা ও মামলা পার্বতীপুরে রেলের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান সাড়ে ১৩লাখ টাকা জরিমানা আদায় ঢাকায় অমিক্রনের আধিপত্য, ৬৯ শতাংশই এই ভ্যারিয়ান্টে আক্রান্ত করোনায় আরও ১৫ মৃত্যু, শনাক্ত ১৪,৮২৮ আকাশছোঁয়া পারিশ্রমিকে আল্লুকে সিনেমার প্রস্তাব স্বামী-সন্তানসহ করোনায় আক্রান্ত অভিনেত্রী শার্লিন ফারজানা বিধিনিষেধ বাড়বে কিনা সিদ্ধান্ত ৭ দিন পর : জনপ্রশাসন প্রতিমন্ত্রী

গাপটিলের তাণ্ডবে নিউজিল্যান্ডের বড় সংগ্রহ

প্রকাশ: বুধবার, ৩ নভেম্বর, ২০২১ , ১২:৩৫ অপরাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: মার্টিন গাপটিলের ব্যাটিং তাণ্ডবে স্কটল্যান্ডের বিপক্ষে ৫ উইকেটে ১৭২ রান সংগ্রহ করেছে নিউজিল্যান্ড। সেঞ্চুরির সম্ভাবনা জাগিয়েও শেষ পর্যন্ত নার্ভাস নাইনটিতে আউট হন কিউই এ ওপেনার। ৫৬ বলে ৬টি চার ও ৭টি ছক্কায় ৯৩ রান করে ফেরেন এ তারকা ব্যাটসম্যান।

বুধবার দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরের ৩২তম ম্যাচে প্রথমে ব্যাটিং করে নিউজিল্যান্ড।

স্কটল্যান্ডের বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুতেই চাপের মধ্যে পড়ে যায় নিউজিল্যান্ড ক্রিকেট দল। ৪.৫ ওভারে ৩৫ রানে হারায় ২ উইকেট।

সাফইয়ান শরিফের গতির বলে এলবিডব্লিউ হয়ে ফেরেন ড্যারিল মিচেল। ভারতের বিপক্ষে ৪৯ রানের ইনিংস খেলা এ তারকা ওপেনার এদিন ফেরেন ১৩ রানে।

ড্যারেল মিচেল আউট হওয়ার পর তিন নম্বর পজিশনে ব্যাটিংয়ে নেমে সুবিধা করতে পারেননি অধিনায়ক কেন উইলিয়ামসন। চার বলে শূন্য রানে ফেরেন বিশ্বের অন্যতম সেরা এই ব্যাটসম্যান। তিনিও সেই সাফইয়ান শরিফের গতিতে বিধ্বস্ত। দলীয় ৫২ রানে আউট হন ডেভন কনওয়ে।

চতুর্থ উইকেটে গ্লেন ফিলিপসকে সঙ্গে নিয়ে ৭৩ বলে ১০৫ রানের জুটি গড়েন গাপটিল। ১৮.২ ওভারে দলীয় ১৫৭ রানে আউট হন ফিলিপস। তার আগে ৩৭ বলে করেন ৩৩ রান। ফিলিপস আউট হওয়ার ঠিক পরের বলেই আউট হন মার্টিন গাপটিল।

ইনিংস ওপেন করতে নেমে ১৯তম ওভারে আউট হওয়ার আগে অনবদ্য ব্যাটিং করে সেঞ্চুরি কাছাকাছি চলে যান গাপটিল। কিন্তু ভাগ্য ফেবার না করায় মাত্র ৭ রানের জন্য সেঞ্চুরি মিস করেন গাপটিল।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দুটি সেঞ্চুরি করা গাপটিল বিশ্বকাপে এনিয়ে দ্বিতীয়বার সেঞ্চুরির সুযোগ মিস করলেন। এর আগে ২০১৬ সালে পাকিস্তানের বিপক্ষে ৮০ রান করে আউট হন এই তারকা ব্যাটসম্যান।

গাপটিলের ৫৬ বলের ৯৩ রানের লড়াকু ইনিংসে ভর করে ৫ উইকেটে ১৭২ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে নিউজিল্যান্ড।

সংক্ষিপ্ত স্কোর

নিউজিল্যান্ড: ২০ ওভারে ১৭২/৫ (মার্টিন গাপটিল ৯৩, গ্লেন ফিলিপস ৩৩, ড্যারিল মিচেল ১৩, জেমস নিশাম ১০*; সাফইয়ান শরিফ ২/২৮, বার্ড ওয়েল ২/৪০)। সূত্রঃ এবিএন


খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_