মঙ্গলবার-২৫শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ-১১ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ,-সকাল ৮:৫৩

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ ঠাকুরগাঁওয়ে কাঠ পোড়ানোর অভিযোগে ইটভাটার তিন মালিককে জরিমানা ও মামলা পার্বতীপুরে রেলের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান সাড়ে ১৩লাখ টাকা জরিমানা আদায় ঢাকায় অমিক্রনের আধিপত্য, ৬৯ শতাংশই এই ভ্যারিয়ান্টে আক্রান্ত করোনায় আরও ১৫ মৃত্যু, শনাক্ত ১৪,৮২৮ আকাশছোঁয়া পারিশ্রমিকে আল্লুকে সিনেমার প্রস্তাব স্বামী-সন্তানসহ করোনায় আক্রান্ত অভিনেত্রী শার্লিন ফারজানা বিধিনিষেধ বাড়বে কিনা সিদ্ধান্ত ৭ দিন পর : জনপ্রশাসন প্রতিমন্ত্রী

ঘোড়াঘাট পৌরসভায় শান্তিপূর্ণ ভোট গ্রহন চলছে

প্রকাশ: মঙ্গলবার, ২ নভেম্বর, ২০২১ , ৯:২০ পূর্বাহ্ণ , বিভাগ :
মনোয়ার বাবু (ঘোড়াঘাট) দিনাজপুর প্রতিনিধি
দিনাজপুর জেলার ঘোড়াঘাট পৌরসভার ভোট গ্রহণ চলছে। সকাল ৮ টায় ৯টি কেন্দ্রে একযোগে ভোট গ্রহন শুরু হয়। চলবে বিকাল চারটা পর্যন্ত। প্রথমবারের মত ঘোড়াঘাট পৌরসভায় ইভিএম’র মাধ্যমে এই ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।
কয়েকটি কেন্দ্র ঘুরে দেখা গেছে, ভোটারদের উপস্থিতিও বেশ ভালো। প্রতিটি কেন্দ্রেই নারী ও পুরুষ ভোটারদের সরব উপস্থিতি। নির্বাচন ঘিরে পুরো এলাকা জুড়েই এখন উৎসব মুখর পরিবেশ বিরাজ করছে। সকাল ১২:৩০ টা পর্যন্ত কোন ভোট কেন্দ্র থেকেই কোন ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।
শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে ভোটে অংশগ্রহণ এবং ভোট দিতে পারায় খুশি ভোটাররাও। তারা বলছেন যে প্রথমবারের মত ইভিএমে ভোট গ্রহণ হলেও ভোট চলাকালীন কোন কারিগরি সমস্যা পাওয়া যায়নি এবং দ্রুততম সময়ে তারা ভোট দিতে পেরেছেন।
নির্বাচনে মেয়র পদে ৫ জন,কাউন্সিলর পদে ৩২জন এবং ১০ জন নারী কাউন্সিলর প্রতিদ্বন্দ্বীতা করছেন। মোট ভোটার সংখ্যা ১৯ হাজার ৯৪৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৯ হাজার ৭৫৬ জন ও নারী ভোটার হচ্ছেন ১০ হাজার ১৯১ জন। পৌরসভার ৯টি কেন্দ্রে ভোট গ্রহণ হবে। ভোট কক্ষের (বুথের)সংখ্যা ৭৪টি।
উপজেলা নির্বাচন কর্মকতা শাহজাহান মানিক জানান, ‘শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ চলছে। অবাধ সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে নির্বাচন কমিশন বদ্ধ পরিকর। তিনি আরও জানান, ‘ভোটের নিরাপত্তায় কয়েক স্তরের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। প্রতিটি কেন্দ্রে নিরাপত্তার সার্থে সাধারণ কেন্দ্রে পুলিশ ও আনসার সদস্য মোতায়েন করা হয়েছে। এছাড়াও নিরাপত্তার দায়িত্বে মাঠে  রয়েছে ৩ প্লাটুন বিজিবি, র‌্যাব ও পুলিশের ৩টি মোবাইল টিম রয়েছে ৩ টি স্ট্রাইকিং র্ফোসও।

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_