তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শনিবার, ২৮ মে ২০২২, ০৪:৩০ পূর্বাহ্ন

চট্টগ্রামে এক মৃত্যুতে ৭ জনের শরীরে করোনা শনাক্ত

  • প্রকাশ রবিবার, ১৪ নভেম্বর, ২০২১, ১২.৩৭ পিএম
  • ২০ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত শনাক্ত ও সংক্রমণের হার কিছুটা কমলেও নতুন করে উপজেলা পর্যায়ে একজন মারা গেছে ভাইরাসটির বিষে।

চট্টগ্রাম নগর ও উপজেলা মিলে আগের দিন শনাক্ত হয়েছে ১০ জন। চট্টগ্রামে এ পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন এক লক্ষ দুই হাজার ৩শ ০৮ জন।

মোট শনাক্তদের মধ্যে নগরীর ৭৪ হাজার ২২ জন আর জেলার বিভিন্ন উপজেলার ২৮ হাজার ২শ ৮৬ জনের করোনা শনাক্ত হয়।

এসব তথ্য দিয়েছেন জেলা সিভিল সার্জন কার্যালয়। বলা হয় গত ২৪ ঘন্টায় নতুন আক্রান্ত ৭ জনের মধ্যে চট্টগ্রাম মহানগরে ৬ জন এবং উপজেলা পর্যায়ে ১ জনের দেহে ভাইরাসটির অস্তিত্ব পাওয়া গেছে।

চট্টগ্রামে মোট মৃতের সংখ্যা এক হাজার ৩শ ২৭ জন। এর মধ্যে ৭শ ২৩ জন চট্টগ্রাম নগরের। আর বিভিন্ন উপজেলায় মারা গেছেন ৬শ চারজন।

রবিবার (১৪ নভেম্বর) চট্টগ্রাম জেলার করোনা সম্পর্কিত এ তথ্য নিশ্চিত করেন জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াস চৌধুরী। বলেন, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের ১০টি ল্যাবে মোট এক হাজার ১শ ২৫ জনের নমুনা পরীক্ষা করা হয়।

এতে পরীক্ষার তুলনায় সংক্রমণের হার শূন্য দশমিক ৬২ শতাংশ। আগের দিন চট্টগ্রামে নমুনা পরীক্ষা করা হয় ১২৯৫ জনের।

আক্রান্ত ১০ জনের মধ্যে চারজনের রিপোর্ট পজেটিভ আসে ফৌজদারহাট বিআইটিআইডি ল্যাবে। তাছাড়া শেভরনে ১ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১ জন ও জেনারেল হাসপাতাল আরটিআরএল ল্যাবে ১ জনের করোনা পজেটিভ আসে।

গত ২৪ ঘন্টায় উপজেলা পর্যায়ে যে একজনের করোনা শনাক্ত হয়েছে তিনি ফটিকছড়ি উপজেলার বাসিন্দা কলে তথ্য দিয়েছেন সিভিল সার্জন অফিস।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam