রবিবার-৫ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ-২০শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ,-সকাল ৮:২৮

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ বঙ্গবন্ধুর শাসনব্যবস্থা নিয়ে গবেষণা করা উচিত : মুক্তিযুদ্ধমন্ত্রী আগামীকাল থেকে টিসিবি’র পণ্য বিক্রি কার্যক্রম শুরু রাজনগরে অপহৃত এক শিশুকে সিলেট থেকে উদ্ধার ক্যাটরিনার বিয়েতে দাওয়াত পাননি সালমান-রণবীর! নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ দল ঘোষণা গুরুতর আহত প্রিয়াঙ্কা শিক্ষার মান উন্নয়নের লক্ষে শিবগঞ্জের অভিরামপুর উচ্চ বিদ্যালয়ে অভিভাবক ও সুধী সমাবেশ অনুষ্ঠিত

চট্টগ্রামে মৃত্যুহীন দিনে শনাক্ত ৫

প্রকাশ: মঙ্গলবার, ২ নভেম্বর, ২০২১ , ৪:২৩ পূর্বাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় চট্টগ্রাম নগর ও উপজেলার কোথাও কোন মৃত্যুর খবর পাওয়া যায়নি। আগের দিন চট্টগ্রামের উপজেলা পর্যায়ে দুজনের মৃত্যু হয়েছিল।

এ নিয়ে চট্টগ্রামে মোট মৃতের সংখ্যা এক হাজার ৩শ ২৫ জনে। এর মধ্যে ৭শ ২৩ জন চট্টগ্রাম নগরের। আর বিভিন্ন উপজেলায় মারা গেছেন ৬শ ২ জন।

তাছাড়া গত ২৪ ঘন্টায় চট্টগ্রাম মহানগরে নতুন করে আরো ৫ জনের শরীরে ভাইরাসটির অস্তিত্ব পাওয়া গেছে। চট্টগ্রামে এ পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন এক লক্ষ দুই হাজার ২শ ৩৪ জন। মোট শনাক্তদের মধ্যে চট্টগ্রাম নগরীর ৭৩ হাজার ৯শ ৭৪ জন। আর জেলার বিভিন্ন উপজেলার ২৮ হাজার ২শ ৬০ জনের করোনা শনাক্ত হয়।

এসব তথ্য নিশ্চিত করেছেন চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়। এর আগের দিন সোমবার (১ নভেম্বর) প্রতিবেদনে চট্টগ্রামে একদিনে ২ জন আক্রান্ত হয়েছিল। গত ৩০ জুলাই চট্টগ্রামে একদিনে রেকর্ড ১ হাজার ৪শ ৬৬ জন আক্রান্ত হয়েছিল।

আজ মঙ্গলবার (২ নভেম্বর) চট্টগ্রাম জেলার করোনা সম্পর্কিত এ তথ্য নিশ্চিত করেন জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াস চৌধুরী। বলেন, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের ১১টি ল্যাবে মোট এক হাজার ১শ ১৫ জনের নমুনা পরীক্ষা করা হয়।

এতে পরীক্ষার তুলনায় সংক্রমণের হার শূন্য দশমিক ৪৪ শতাংশ। আগের দিন চট্টগ্রামে নমুনা পরীক্ষা করা হয় ১৬০০ জনের।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় বি আই টি আই ডি ল্যাবে ২ জন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১ জন, ভেটেরিনারি ও অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় ল্যাবে একজন এবং শেভরন ল্যাবে একজনের শরীরে করোনা সংক্রমণ শনাক্ত হয়।

আগের দিনের মতোই গত ২৪ ঘন্টাতেও চট্টগ্রামের ১৪ উপজেলার ১৪টিতেই কোন করোনা রোগী ধরা পড়েনি।


করোনা ভাইরাস বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_