তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ১০:১৯ পূর্বাহ্ন

চাকরি প্রার্থীদের জন্য খাদ্য অধিদফতরের সতর্কবার্তা

  • প্রকাশ শনিবার, ১৩ নভেম্বর, ২০২১, ৫.১৮ এএম
  • ৮০ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: চাকরি প্রার্থীদের জন্য নিয়োগ সংক্রান্ত জরুরি সতর্ক বার্তা দিয়েছে খাদ্য অধিদফতর। প্রতিষ্ঠানটির মহাপরিচালক (গ্রেড-১) শেখ মুজিবর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে নিয়োগের বিষয়ে কোনো দালাল বা প্রতারক চক্রের খপ্পরে পড়ে আর্থিক লেনদেন কিংবা অসদুপায় অবলম্বন না করার জন্য সংশ্লিষ্ট সকলকে অনুরোধ করে প্রতিষ্ঠানটি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, খাদ্য অধিদফতরের বিভিন্ন পদে নিয়োগ প্রদানের লক্ষ্যে এমসিকিউ/লিখিত পরীক্ষা গ্রহণ চলমান রয়েছে। পাশাপাশি নিয়োগ বিধি আনুযায়ী বিভিন্ন সময়ে ব্যবহারিক ও মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে। নিয়োগ কার্যক্রমের বিভিন্নধাপে দালাল বা প্রতারক শ্রেণি খাদ্য মন্ত্রণালয় ও খাদ্য অধিদফরের নিয়োগ সংক্রান্ত কাজে জড়িত কর্মকর্তাদের সাথে পরিচয় আছে বা যোগসাজশ স্থাপন করে দিবেন – এহেন প্রলোভন দেখিয়ে আবেদনকারীদের নিকট হতে প্রতারণার মাধ্যমে আর্থিক সুবিধা গ্রহণের চেষ্টা করে থাকতে পারে।

যদিও বিজ্ঞপ্তিতে প্রার্থীদের আশ্বস্ত করে বলা হয়েছে, প্রধানমন্ত্রী, খাদ্য মন্ত্রী ও  সচিব, খাদ্য মন্ত্রণালয় এর সুস্পষ্ট ঘোষণা ও অঙ্গীকার মোতাবেক খাদ্য অধিদফতরের নিয়োগ প্রক্রিয়া শতভাগ স্বচ্ছতা ও দুর্নীতিমুক্ত পরিবেশ নিশ্চিতপূর্বক চলমান আছে।

এছাড়াও ‘মুজিব বর্ষের অঙ্গীকার, নিশ্চিত হবে যোগ্য ব্যক্তির নিয়োগ অধিকার’ – এই মূলমন্ত্রকে ধারণ করে খাদ্য অধিদফতরের কর্মকর্তাগণ নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

বিজ্ঞপ্তিতে প্রার্থী ও কর্মকর্তাদের সতর্ক করে বলা হয়, খাদ্য অধিদফরাধীন নন-গেজেটেড কর্মচারী নিয়োগের বিষয়ে কোন দালাল বা প্রতারক চক্রের খপ্পরে পড়ে আর্থিক লেনদেন কিংবা অসদুপায় অবলম্বন না করার জন্য সংশ্লিষ্ট সকলকে অনুরোধ করা হলো। অত্র বিজ্ঞপ্তির ব্যত্যয় করে কোনো ব্যক্তি দালাল বা প্রতারক চক্রের সাথে নিয়োগ সংক্রান্ত কাজে আর্থিক লেনদেন কিংবা প্রতারণা করলে উপযুক্ত প্রমাণ সাপেক্ষে তাদেরকে ধরিয়ে দেওয়ার জন্যও অনুরোধ করা হলো।

এছাড়াও খাদ্য অধিদফরের কোন কর্মকর্তা/কর্মচারী নিয়োগ সংক্রান্ত কাজে অনৈতিক কর্মকাণ্ড/আর্থিক অনিয়মে জড়িত হওয়ার প্রমাণ পাওয়া গেলে তার বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও উল্লেখ করা হয়। সূত্রঃ এবিএন

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam