রবিবার-৫ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ-২০শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ,-সকাল ৮:০৫

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ বঙ্গবন্ধুর শাসনব্যবস্থা নিয়ে গবেষণা করা উচিত : মুক্তিযুদ্ধমন্ত্রী আগামীকাল থেকে টিসিবি’র পণ্য বিক্রি কার্যক্রম শুরু রাজনগরে অপহৃত এক শিশুকে সিলেট থেকে উদ্ধার ক্যাটরিনার বিয়েতে দাওয়াত পাননি সালমান-রণবীর! নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ দল ঘোষণা গুরুতর আহত প্রিয়াঙ্কা শিক্ষার মান উন্নয়নের লক্ষে শিবগঞ্জের অভিরামপুর উচ্চ বিদ্যালয়ে অভিভাবক ও সুধী সমাবেশ অনুষ্ঠিত

জানুয়ারির মধ্যে ১৫ কোটি টিকা দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশ: শনিবার, ২০ নভেম্বর, ২০২১ , ৩:২১ অপরাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, এখন করোনা বাংলাদেশে অনেকটাই নিয়ন্ত্রণে। আগামী জানুয়ারির মধ্যে আরও ছয় কোটি ডোজ টিকা দেওয়া হবে। সবমিলে ১৫ কোটি টিকা দেওয়া হলে দেশের সাড়ে সাত কোটি মানুষ দুই ডোজ করে পেয়ে যাবেন।

 

শ‌নিবার (২০ নভেম্বর) বিকালে মানিকগঞ্জ শহীদ মিরাজ তপন স্টেডিয়ামে বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রিমিয়ার ডিভিশন জেলা ফুটবল লিগের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী।

 

জাহিদ মালেক বলেন, টিকা দেওয়ার কারণে করোনা নিয়ন্ত্রণে আছে। এ জন্য দেশের অর্থনীতির চাকা সচল রয়েছে। দেশের শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়া হয়েছে। খেলাধুলা সচল হয়েছে। দেশ-বিদেশে আসা-যাওয়া শুরু হয়েছে। টিকা নেওয়ার কারণে মানুষ এখন আর করোনাকে আগের মতো ভয় পায় না। তবে করোনাকে অবহেলা করা যাবে না। করোনা এখনও চলে যায়নি। সবক্ষেত্রে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

 

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, দেশের ১৩ কোটি মানুষকে টিকা দেওয়া হবে। এর মধ্যে এক কোটি মানুষ দেশের বাইরে রয়েছেন। ১২ কোটি মানুষকে টিকার আওতায় আনা হবে। জানুয়ারির মধ্যে সাড়ে সাত কোটি মানুষকে দুই ডোজ করে টিকা দেওয়া হবে। বাকি সাড়ে চার কোটি মানুষকে পর্যায়ক্রমে টিকা দেওয়া হবে।

 

জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফের সভাপতিত্বে বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রিমিয়ার ডিভিশন জেলা ফুটবল লিগের উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন পুলিশ সুপার মোহাম্মদ গোলাম আজাদ খান ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সুদেব সাহা।

 

ফুটবল লিগে মোট আটটি দল অংশ নিচ্ছে। উদ্বোধনী খেলায় পল্লী মঙ্গল সমিতি ৩-০ গোলে হরিরামপুর সাকুচিয়া ক্লাবকে হারিয়েছে।


ঢাকা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_