রবিবার-৫ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ-২০শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ,-সকাল ৮:২৩

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ বঙ্গবন্ধুর শাসনব্যবস্থা নিয়ে গবেষণা করা উচিত : মুক্তিযুদ্ধমন্ত্রী আগামীকাল থেকে টিসিবি’র পণ্য বিক্রি কার্যক্রম শুরু রাজনগরে অপহৃত এক শিশুকে সিলেট থেকে উদ্ধার ক্যাটরিনার বিয়েতে দাওয়াত পাননি সালমান-রণবীর! নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ দল ঘোষণা গুরুতর আহত প্রিয়াঙ্কা শিক্ষার মান উন্নয়নের লক্ষে শিবগঞ্জের অভিরামপুর উচ্চ বিদ্যালয়ে অভিভাবক ও সুধী সমাবেশ অনুষ্ঠিত

জাবিতে ভর্তি শুরু ৭ ডিসেম্বর

প্রকাশ: মঙ্গলবার, ২৩ নভেম্বর, ২০২১ , ৪:১৩ পূর্বাহ্ণ , বিভাগ :
মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তি শুরু হবে আগামী ৭ ডিসেম্বর। প্রথম মেধাতালিকা থেকে ভর্তির জন্য চূড়ান্ত হওয়া শিক্ষার্থীদের এ ভর্তি কার্যক্রম চলবে ১২ ডিসেম্বর পর্যন্ত।

 

সোমবার (২২ নভেম্বর) রাতে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির সদস্য সচিব ও ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা) আবু হাসান এ তথ্য নিশ্চিত করেছেন।

 

তিনি বলেন, আগামী ২৬ থেকে ৩০ নভেম্বর এ, বি, সি, ডি, ই, এফ, জি, এইচ ও আই ইউনিটের ভর্তিচ্ছুদের সাক্ষাৎকার নেওয়া হবে। এ সময়ে ভর্তিচ্ছুদের বিভাগ পছন্দক্রমের ফরমও পূরণ করতে হবে। অন্যদিকে ২৮ থেকে ৩০ নভেম্বর সি১ ইউনিটের (নাটক ও নাট্যতত্ত্ব এবং চারুকলা) ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হবে।

 

৬ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের সবকটি ইউনিটে ভর্তির জন্য নির্বাচিত শিক্ষার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে। পরে ৭ ডিসেম্বর থেকে ১২ ডিসেম্বরের মধ্যে শিক্ষার্থীদের অনলাইনে ভর্তি হতে হবে।

 

এরপর ২০ ডিসেম্বর ভর্তিকৃত শিক্ষার্থীদের মাইগ্রেশন ও ২১ ডিসেম্বর দ্বিতীয় মেধাতালিকা প্রকাশ করা হবে। ২৬ থেকে ২৯ ডিসেম্বরের মধ্যে দ্বিতীয় মেধাতালিকায় স্থান পাওয়া শিক্ষার্থীদের অনলাইনে ভর্তি হতে হবে।

 

এছাড়া ১ থেকে ৯ ডিসেম্বর পর্যন্ত বিভিন্ন কোটায় ভর্তির জন্য অনলাইনে আবেদন নেওয়া হবে। তবে ২ থেকে ১২ ডিসেম্বরের মধ্যে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অফিসের শিক্ষা শাখায় কোটার আবেদনের প্রিন্টেড কপির সঙ্গে কোটার স্বপক্ষের প্রমাণপত্র জমা দিতে হবে।

 

এবিএন


শিক্ষা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_