রবিবার-৫ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ-২০শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ,-সকাল ৭:১১

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ বঙ্গবন্ধুর শাসনব্যবস্থা নিয়ে গবেষণা করা উচিত : মুক্তিযুদ্ধমন্ত্রী আগামীকাল থেকে টিসিবি’র পণ্য বিক্রি কার্যক্রম শুরু রাজনগরে অপহৃত এক শিশুকে সিলেট থেকে উদ্ধার ক্যাটরিনার বিয়েতে দাওয়াত পাননি সালমান-রণবীর! নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ দল ঘোষণা গুরুতর আহত প্রিয়াঙ্কা শিক্ষার মান উন্নয়নের লক্ষে শিবগঞ্জের অভিরামপুর উচ্চ বিদ্যালয়ে অভিভাবক ও সুধী সমাবেশ অনুষ্ঠিত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা শুরু

প্রকাশ: মঙ্গলবার, ৯ নভেম্বর, ২০২১ , ৬:৪৯ পূর্বাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক শ্রেণির ভর্তি পরীক্ষা শুরু হয়েছে আজ।

আজ মঙ্গলবার সকাল ৯টায় জীববিজ্ঞান অনুষদের ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষার মধ্য দিয়ে শুরু হয় এ কার্যক্রম।

ছুটির দিন বাদ দিয়ে আগামী ২১ নভেম্বর পর্যন্ত প্রতিদিন চলবে এই পরীক্ষা। এবার ১ হাজার ৮৮৯টি আসনের বিপরীতে ভর্তি পরীক্ষায় অংশ নিচ্ছেন ৩ লাখ ৮ হাজার ৬০৬ জন। প্রতি আসনের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করছে ১৬৩ জন। সব ইউনিটের ভর্তি পরীক্ষাহবে এমসিকিউ পদ্ধতিতে।

এদিকে, করোনার কারণে এবার ভর্তিচ্ছু শিক্ষার্থী ও অভিভাবকদের বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে থাকার অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এর আগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের গাণিতিক ও পদার্থবিষয়ক অনুষদের (এ ইউনিট) ভর্তি পরীক্ষার তারিখ পরিবর্তন করা হয়।

৭ নভেম্বরের ভর্তি পরীক্ষা ২০ নভেম্বর এবং ৮ নভেম্বরের পরীক্ষা ২১ নভেম্বর অনুষ্ঠিত হবে। অন্যান্য ইউনিটের ভর্তি পরীক্ষার সময়সূচি অপরিবর্তিত থাকবে। এক জরুরি প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় বিশ্ববিদ্যালয় প্রশাসন। সূত্রঃ এবিএন


শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_