মঙ্গলবার-২৫শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ-১১ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ,-সকাল ৮:০৯

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ ঠাকুরগাঁওয়ে কাঠ পোড়ানোর অভিযোগে ইটভাটার তিন মালিককে জরিমানা ও মামলা পার্বতীপুরে রেলের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান সাড়ে ১৩লাখ টাকা জরিমানা আদায় ঢাকায় অমিক্রনের আধিপত্য, ৬৯ শতাংশই এই ভ্যারিয়ান্টে আক্রান্ত করোনায় আরও ১৫ মৃত্যু, শনাক্ত ১৪,৮২৮ আকাশছোঁয়া পারিশ্রমিকে আল্লুকে সিনেমার প্রস্তাব স্বামী-সন্তানসহ করোনায় আক্রান্ত অভিনেত্রী শার্লিন ফারজানা বিধিনিষেধ বাড়বে কিনা সিদ্ধান্ত ৭ দিন পর : জনপ্রশাসন প্রতিমন্ত্রী

জিম্বাবুয়েকে উড়িয়ে বাঘিনীদের সিরিজ জয়

প্রকাশ: শনিবার, ১৩ নভেম্বর, ২০২১ , ১:৫৮ অপরাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: প্রথম ম্যাচের পর দ্বিতীয় ম্যাচেও জিম্বাবুয়ে নারী ক্রিকেট দলকে উড়িয়ে দিয়ে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ নিজেদের করে নিয়েছে বাংলাদেশের মেয়েরা। বুলাওয়েতে অনুষ্ঠিত প্রথম ম্যাচে ৮ উইকেটের দাপুটে জয়ের পর আজ দ্বিতীয় ম্যাচেও জয় পেয়েছে ৯ উইকেটের বড় ব্যবধানে। সেইসঙ্গে ২-০ ব্যবধানে এগিয়ে থেকে সিরিজ জিতে নিল জ্যোতির দল।

শনিবার (১৩ নভেম্বর) টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে টাইগ্রেস বোলারদের তোপের মুখে পড়ে নিয়মিত বিরতিতেই উইকেট হারাতে থাকে স্বাগতিকরা। যার ফলে শেষ পর্যন্ত ৪৭ ওভার শেষ না হতেই সবকটি উইকেট হারিয়ে ফেলে জিম্বাবুয়ের মেয়েরা। ৪৬.৪ ওভার খেলতে পারে দলটি, স্কোরে জমা হয় ১২১টি রান।

আগের ম্যাচে অবশ্য দলটি মাত্র ২৩.২ ওভার ব্যাট করতে সক্ষম হয়। ওইদিন বাংলাদেশ দলের বোলাররা মাত্র ৪৮ রানেই অলআউট করে দেন জিম্বাবুয়েকে। সেক্ষেত্রে দ্বিতীয় ম্যাচে কিছুটা উন্নতি করে স্বাগতিকরা। দলের পক্ষে এদিন সর্বোচ্চ ৩৫ রান করে অপরাজিত থাকেন নিয়াশা গোয়ানজুরা।

দ্বিতীয় সর্বোচ্চ ৩৩ রান আসে ওপেনার মডেস্টার মুপাচিকওয়ার ব্যাট থেকে। এছাড়া অধিনায়ক ম্যারি অ্যানি মুসোন্দা ১০, ক্রিস্টবেল চ্যাটোনজওয়া ও এসথার এমবোফানা ১৪টি করে রান করেন। টাইগ্রেস তোপে দলটির তিনজনই এদিন আউট হন শূন্য রানে। আর তিন জন ছুঁতে ব্যর্থ হন দুই অঙ্ক।

আসলে স্বাগতিক ব্যাটারদের কাজকে কঠিন করে তোলেন বাংলাদেশী তিন বোলার নাহিদা আক্তার, জাহানারা আলম ও সালমা খাতুন। পরের দুইজন ২টি করে উইকেট নিলেও প্রথমজন নেন ৩টি। এছাড়া ফাহিমা খাতুন ও রিতু মনিও তাদের সঙ্গে যোগ দেন উইকেট শিকারে।

পরে ব্যাট হাতে জয়ের লক্ষ্যে খেলতে নেমে মাত্র ১০ রানেই শারমিন আক্তারকে (৮) হারালেও আরেক ওপেনার মুরশিদা খাতুনকে নিয়ে দলের জয় নিশ্চিত করে তবেই মাঠ ছাড়েন ফারজানা হক। অনবদ্য অর্ধশতক তুলে নেন দুজনেই। যাতে ২৪.৩ ওভারেই ম্যাচ জিতে নেয় বাংলাদেশ।

ওপেনার মুরশিদা অপরাজিত থাকেন ৫১ রান করে। তাঁর ৬৫ বলের ইনিংসে ছিল ৮টি চারের মার। আর ফারজানা অপরাজিত থাকেন ৫৩ রান করে। তাঁর ৬৮ বলের ইনিংসে ছিল ৭টি চারের মার। জিম্বাবুয়ের পক্ষে একমাত্র উইকেটটি লাভ করেন এসথার এমবোফানা।

একই মাঠে দুই দলের মধ্যকার তৃতীয় তথা শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ১৫ নভেম্বর, বাংলাদেশ সময় দুপুর দেড়টায়। সূত্রঃ এবিএন


খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_