মঙ্গলবার-২৫শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ-১১ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ,-সকাল ৭:২৫

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ ঠাকুরগাঁওয়ে কাঠ পোড়ানোর অভিযোগে ইটভাটার তিন মালিককে জরিমানা ও মামলা পার্বতীপুরে রেলের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান সাড়ে ১৩লাখ টাকা জরিমানা আদায় ঢাকায় অমিক্রনের আধিপত্য, ৬৯ শতাংশই এই ভ্যারিয়ান্টে আক্রান্ত করোনায় আরও ১৫ মৃত্যু, শনাক্ত ১৪,৮২৮ আকাশছোঁয়া পারিশ্রমিকে আল্লুকে সিনেমার প্রস্তাব স্বামী-সন্তানসহ করোনায় আক্রান্ত অভিনেত্রী শার্লিন ফারজানা বিধিনিষেধ বাড়বে কিনা সিদ্ধান্ত ৭ দিন পর : জনপ্রশাসন প্রতিমন্ত্রী

টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত অস্ট্রেলিয়ার

প্রকাশ: রবিবার, ১৪ নভেম্বর, ২০২১ , ৩:১৬ অপরাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: প্রায় এক মাস ও ৪৪ ম্যাচের লড়াইয়ের পর শিরোপার সামনে দাঁড়িয়ে দুই প্রতিবেশী দেশ নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া। দুই দলের সামনেই প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের চ্যাম্পিয়ন হওয়ার হাতছানি।

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শিরোপা নির্ধারণী ফাইনাল ম্যাচে টস জিতে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ। অর্থাৎ আগে ব্যাট করতে নামবে নিউজিল্যান্ড।

খেলাটা দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে। বিশ্বকাপে এ পর্যন্ত এ ভেন্যুতে অনুষ্ঠিত হয়েছে নয়টি ম্যাচ। সবকটি ম্যাচেই পরে ব্যাট করা দল হেসেছে শেষ হাসি। সেমিফাইনালের কথাই ধরুন? প্রথমটা দুবাইয়ে না হলেও দুই ম্যাচেরই ফল ছিল শেষে ব্যাট করে জয়। শেষ দিকে শিশিরের উপস্থিতি কিছুটা হলেও বাড়তি সুবিধা দেয় শেষে ব্যাট করা দলকে। সে ভাবনা থেকেই, দলগুলোকে টস জিতলে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিতেই দেখা যাচ্ছে। অস্ট্রেলিয়া যেমন টস জিতে নিউজিল্যান্ডকে পাঠিয়েছে ব্যাটিংয়ে। টসটা তাই দারুণ গুরুত্বপূর্ণ হয়েই দাঁড়িয়েছে চলতি বিশ্বকাপে।

অজি অধিনায়ক ফিঞ্চের মতো নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসনও জানালেন, টস জিতলে ফিল্ডিংই নিতেন। কিন্তু যেটা হয়নি, সেটা নিয়ে খুব বেশি ভাবতেও নারাজ তিনি। মনোযোগ দিলেন নিজেদের কাজে। জানালেন, ‘শিশির আসবে কিনা, তা কে জানে! কিন্তু আমরা আমাদের হাতে যে কাজ আছে, তাতে মনোযোগ দিতে চাই, শুরুতে ব্যাট করতে হবে, লড়াইয়ের মতো একটা স্কোর করতে হবে।’

অস্ট্রেলিয়া দলে কোনো পরিবর্তন নেই, অবধারিতভাবেই। ওদিকে নিউজিল্যান্ড দলেও অবধারিত একটা পরিবর্তন আছে। ডেভন কনওয়ে ছিটকে গেছেন। তার বদলে দলে ঢুকেছেন টিম সেইফার্ট।

অস্ট্রেলিয়া একাদশ: ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ, মিচেল মার্শ, স্টিভেন স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিস, ম্যাথু ওয়েড, প্যাট কামিনস, মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা ও জশ হ্যাজলউড।

নিউজিল্যান্ড একাদশ: মার্টিন গাপটিল, ড্যারেল মিচেল, কেইন উইলিয়ামসন, টিম সেইফার্ট, গ্লেন ফিলিপস, জিমি নিশাম, মিচেল স্যান্টনার, অ্যাডাম মিলনে, টিম সাউদি, ইশ সোধি ও ট্রেন্ট বোল্ট। সূত্রঃ এবিএন


খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_