তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৩:২২ পূর্বাহ্ন
সদ্য সংবাদ :
প্রাথমিকে শিক্ষক নিয়োগ: চূড়ান্ত ফল নভেম্বরে, যোগদান ডিসেম্বরে শাকিব-বুবলীর বিয়ে হয়েছে কবে? দুর্গাপুরে বিশ্ব শিশু দিবস পালিত ও পুরষ্কার বিতরণ দূর্গাপূজা  হিন্দু ধর্মাবলম্বী এক হাজার পরিবারকে খাদ্য সহায়তা দিলেন সৈয়দপুর পৌর মেয়র কুড়িগ্রাম জেলার শ্রেষ্ঠ বিদ্যোৎসাহী সমাজকর্মী হলেন আবু সাঈদ সরকার বিশ্ব শিশু দিবস উপলক্ষে চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও র্্যালী শ্রীমঙ্গলের মাদক কারবারি ইয়াবাসহ রাজনগরে গ্রেপ্তার বালিয়াডাঙ্গীতে জাতীয় উৎপাদনশীলতা দিবস পালিত পার্বতীপুরে পূজা মন্ডপ পরিদর্শনে মোস্তাফিজুর রহমান এমপি ‘সকল ধর্মের মানুষের সমান অধিকার নিশ্চিত করেছেন শেখ হাসিনা’

ঢাবির ‘ক’ ইউনিটে প্রথম শিবগঞ্জের মেফতাউল আলম!

  • প্রকাশ শুক্রবার, ৫ নভেম্বর, ২০২১, ৫.৩৮ এএম
  • ৬০ বার ভিউ হয়েছে
শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়া শিবগঞ্জের মেধাবী মুখ ও সরকারি আজিজুল হক কলেজের শিক্ষার্থী  মেফতাউল আলম সিয়াম রেকর্ড নম্বর পেয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রথম স্থান অধিকার করেছে।
তার ইচ্ছা সে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) পড়বে। প্রকৌশলী হয়ে দেশের সেবা করতে চান মেফতাউল আলম।
বগুড়ার শিবগঞ্জ উপজেলার দাড়িদহ গ্রামের অবসরপ্রাপ্ত বেসরকারি সংস্থার কর্মকর্তা খোরশেদ আলমের তিন ছেলের মধ্যে মেফতাউল আলম সিয়াম সবার বড়। ছোট বেলা থেকেই সে মেধাবী। তার অপর জমজ দুই ভাই মোবাশ্বির আলম সানি ও মুনজির আলম সামি বগুড়া জিলা স্কুলে ষষ্ঠ শ্রেণিতে পড়ে।
মেফতাউল পঞ্চম শ্রেণিতে ভর্তি হন বগুড়া বিয়াম মডেল স্কুল অ্যান্ড কলেজে। সেখান থেকে এসএসসি পাস করেন। পঞ্চমের সমাপনী পরীক্ষায় জিপিএ-৫ লাভ করেন। অষ্টম শ্রেণিতে জিপিএ-৫ ও জেনারেল বৃত্তি পান। এসএসসিতে জিপিএ-৫ ও ট্যালেন্টপুলে বৃত্তি লাভ করেন। এরপর সিয়াম বগুড়া সরকারি আজিজুল হক কলেজে ভর্তি হন। সেখানেও তিনি মেধার স্বাক্ষর রাখেন। জিপিএ-৫ ও ট্যালেন্টপুলে বৃত্তি পেয়েছেন।
সিয়াম দৈনিক জয়যুগান্তরকে বলেন, তিনি ভর্তি পরীক্ষায় ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রথম হয়েছেন। মেডিক্যাল কলেজে ৫৯তম এবং ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজিতে প্রথম স্থান অধিকার করেছেন। তবে তিনি প্রকৌশলী হতে চান। বুয়েটে ভর্তি পরীক্ষায় অংশ নিতে ঢাকায় আছি। বুয়েটে সুযোগ না হলে ঢাবির প্রকৌশল বিভাগে ভর্তি হবেন।
গত বুধবার (৩ নভেম্বর) দুপুরে তার ভর্তি পরিক্ষার রেজাল্ট বের হয়। সে পরীক্ষায় ১২০ নম্বরের মধ্যে ১১৭.৭৫ নম্বর পেয়েছেন। এবার ‘এ’ ইউনিটে পাসের হার ১০.৭৬ শতাংশ। পরীক্ষার্থীয় অংশ নেন ৯৪ হাজার ৫০৫ জন। উত্তীর্ণ শিক্ষার্থীর সংখ্যা ১০ হাজার ১৬৫ জন।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam