বৃহস্পতিবার-৯ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ-২৪শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ,-সকাল ১০:২৯

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ সরিষাবাড়ী উপজেলা আওয়ামী লীগ থেকে মুরাদকে অব্যাহতি কানাডার উদ্দেশ্যে টিকিট কেটেছেন মুরাদ শুভ জন্মদিন সায়মা ওয়াজেদ পুতুল বেগম রোকেয়া ছিলেন বাঙালি নারী শিক্ষা প্রসারের অগ্রদূত: প্রধানমন্ত্রী তারুণ্যের শক্তিই গড়বে উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ : প্রধানমন্ত্রী হেলিকপ্টার দুর্ঘটনায় বিপিন রাওয়াত সস্ত্রীক নিহত ফুলবাড়ীতে গাঁজাসহ অটোরিকশা চালক কাম মাদক ব্যবসায়ী আটক

ঢাবির ‘ক’ ইউনিটে প্রথম শিবগঞ্জের মেফতাউল আলম!

প্রকাশ: শুক্রবার, ৫ নভেম্বর, ২০২১ , ৫:৩৮ পূর্বাহ্ণ , বিভাগ :
শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়া শিবগঞ্জের মেধাবী মুখ ও সরকারি আজিজুল হক কলেজের শিক্ষার্থী  মেফতাউল আলম সিয়াম রেকর্ড নম্বর পেয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রথম স্থান অধিকার করেছে।
তার ইচ্ছা সে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) পড়বে। প্রকৌশলী হয়ে দেশের সেবা করতে চান মেফতাউল আলম।
বগুড়ার শিবগঞ্জ উপজেলার দাড়িদহ গ্রামের অবসরপ্রাপ্ত বেসরকারি সংস্থার কর্মকর্তা খোরশেদ আলমের তিন ছেলের মধ্যে মেফতাউল আলম সিয়াম সবার বড়। ছোট বেলা থেকেই সে মেধাবী। তার অপর জমজ দুই ভাই মোবাশ্বির আলম সানি ও মুনজির আলম সামি বগুড়া জিলা স্কুলে ষষ্ঠ শ্রেণিতে পড়ে।
মেফতাউল পঞ্চম শ্রেণিতে ভর্তি হন বগুড়া বিয়াম মডেল স্কুল অ্যান্ড কলেজে। সেখান থেকে এসএসসি পাস করেন। পঞ্চমের সমাপনী পরীক্ষায় জিপিএ-৫ লাভ করেন। অষ্টম শ্রেণিতে জিপিএ-৫ ও জেনারেল বৃত্তি পান। এসএসসিতে জিপিএ-৫ ও ট্যালেন্টপুলে বৃত্তি লাভ করেন। এরপর সিয়াম বগুড়া সরকারি আজিজুল হক কলেজে ভর্তি হন। সেখানেও তিনি মেধার স্বাক্ষর রাখেন। জিপিএ-৫ ও ট্যালেন্টপুলে বৃত্তি পেয়েছেন।
সিয়াম দৈনিক জয়যুগান্তরকে বলেন, তিনি ভর্তি পরীক্ষায় ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রথম হয়েছেন। মেডিক্যাল কলেজে ৫৯তম এবং ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজিতে প্রথম স্থান অধিকার করেছেন। তবে তিনি প্রকৌশলী হতে চান। বুয়েটে ভর্তি পরীক্ষায় অংশ নিতে ঢাকায় আছি। বুয়েটে সুযোগ না হলে ঢাবির প্রকৌশল বিভাগে ভর্তি হবেন।
গত বুধবার (৩ নভেম্বর) দুপুরে তার ভর্তি পরিক্ষার রেজাল্ট বের হয়। সে পরীক্ষায় ১২০ নম্বরের মধ্যে ১১৭.৭৫ নম্বর পেয়েছেন। এবার ‘এ’ ইউনিটে পাসের হার ১০.৭৬ শতাংশ। পরীক্ষার্থীয় অংশ নেন ৯৪ হাজার ৫০৫ জন। উত্তীর্ণ শিক্ষার্থীর সংখ্যা ১০ হাজার ১৬৫ জন।

শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_