তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০১:০৯ অপরাহ্ন

দিল্লিতে ২ দিনের লকডাউনের পরামর্শ

  • প্রকাশ সোমবার, ১৫ নভেম্বর, ২০২১, ১২.১৭ পিএম
  • ৪৯ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: দিল্লির দূষণ রোধে ভারতের সুপ্রিম কোর্ট ২ দিনের লকডাউনের পরামর্শ দিয়েছে। তবে এখনই তা গ্রহণ করতে রাজি হয়নি দিল্লির প্রশাসন। দূষণের হাত থেকে বাঁচতে আগামী ৭ দিন শিক্ষা প্রতিষ্ঠান ও সরকারি অফিস বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

এনডিটিভি জানায়, আগামী ৩ দিন সমস্ত নির্মাণ কাজও বন্ধ থাকবে বলে সিদ্ধান্ত নেয়া হয়েছে। এমনই কয়েকটি পদক্ষেপের মাধ্যমে দূষণ নিয়ন্ত্রণের চেষ্টা চলছে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। দীপাবলির পর থেকেই দূষণমাত্র বাড়ছিল দিল্লির। এবার তা পৌঁছে গেছে বিপজ্জনক মাত্রায়।

গত শনিবার সকালে দিল্লির বায়ুতে দূষণমাত্রার সূচকের গড় ৪৭১-এ পৌছায়। কোনো কোনো এলাকায় তা ৪৮০ পেরিয়ে যায়। এ ইস্যুতে জরুরি বৈঠকের পর সুপ্রিম কোর্টের লকডাউনের জারি করার সিদ্ধান্ত থেকে সরে আসে প্রশাসন। অন্যান্য বেশ কয়েকটি বিধিনিষেধ জারি করে দূষণ কমানোর পক্ষেই একমত হন প্রশাসনিক কর্মকর্তারা। সবাইকে একজোট হয়ে দূষণ প্রতিরোধে নামার আহ্বান জানিয়েছেন কেজরিওয়াল। সূত্রঃ এবিএন

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam