বৃহস্পতিবার-২০শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ-৬ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ,-সকাল ১০:২০

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ করোনাভাইরাস: বাংলাদেশ কি হার্ড ইমিউনিটির দিকে যাচ্ছে? বাংলাদেশের বোলিং কোচ হতে আগ্রহী টেইট মৌলভীবাজারে আশার শাখা ব্যবস্থাপকদের ষান্মাসিক সমন্বয় সভা মৌলভীবাজারে নতুন করে আরো ৪৯ জনের শরীরে করোনা শনাক্ত সুজানগরে ১৪টন পেঁয়াজ ভর্তি ট্রাক খাদে, চালক-হেলপার অক্ষত তজুমদ্দিনে ভোক্তা অধিকার সংরক্ষন কর্তৃপক্ষের অভিযানে চার ব্যবসায়ীকে জরিমানা তজুমদ্দিনের মেঘনায় অভিযান ২২ হাজার মিটার অবৈধ জাল উদ্ধার

দেশের ৪ জেলায় করোনা সংক্রমণের হার শূন্য

প্রকাশ: বুধবার, ৩ নভেম্বর, ২০২১ , ১:০০ অপরাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: দেশে প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণ অনেকটাই কমে এসেছে। স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে ইতোমধ্যে দেশের চারটি জেলায় করোনা সংক্রমণের হার শূন্যের কোটায় চলে এসেছে।

আজ বুধবার (৩ নভেম্বর) স্বাস্থ্য অধিদফতরের করোনা বিষয়ক ওয়েবসাইটে হালনাগাদ করা তথ্যে বিষয়টি জানানো হয়েছে। জেলাগুলো হলো- লালমনিরহাট, নেত্রকোনা, সাতক্ষীরা ও বরগুনা।

তথ্যে বলা হয়েছে, গত ২৫ অক্টোবর থেকে ৩১ অক্টোবর পর্যন্ত ৭ দিনের তথ্য বিশ্লেষণে দেখা গেছে, লালমনিরহাট, নেত্রকোনা, সাতক্ষীরা ও বরগুনায় করোনা সংক্রমণের হার শূন্যে নেমে এসেছে।

এর মধ্যে সাতক্ষীরা জেলায় গত সাত দিনে টেস্ট পজিটিভিটি শূন্য শতাংশ। টেস্ট হয়েছে ৪৫৫টি, তার মধ্যে একজনেরও করোনা পজিটিভ হয়নি। যেখানে এর আগের সপ্তাহে (১৮-২৪ অক্টোবর) জেলাটিতে টেস্ট পজিটিভিটির হার ছিল ০.৫৭ শতাংশ। ৩৪৯টি পরীক্ষায় মাত্র দুই জনের করোনা শনাক্ত হয়।

বরগুনা জেলায় গত সাত দিনে টেস্ট পজিটিভিটি শূন্য শতাংশ। জেলায় ২৫ অক্টোবর থেকে ৩১ অক্টোবর সময়ে ৩৩৯টি নমুনা পরীক্ষায় কারও করোনা সংক্রমণ শনাক্ত হয়নি। এর আগের সপ্তাহে জেলাটিতে টেস্ট পজিটিভিটির হার ছিল ০.৬৯ শতাংশ। ২৮৮টি করোনা পরীক্ষায় মাত্র দুই জনের করোনা শনাক্ত হয়েছিল।

এদিকে, লালমনিরহাটে ২৫ অক্টোবর থেকে ৩১ অক্টোবর সময়ে ১৩১টি নমুনা পরীক্ষায় কারো করোনা সংক্রমণ শনাক্ত হয়নি। জেলাটিতে টেস্ট পজিটিভিটিও শূন্য শতাংশ। এর আগের সপ্তাহে জেলাটিতে টেস্ট পজিটিভিটির হার ছিল ০.৭৩ শতাংশ। ১৩৭টি পরীক্ষায় এক জনের করোনা শনাক্ত হয়েছিল।

আর নেত্রকোনা জেলায় ২৫ অক্টোবর থেকে ৩১ অক্টোবর সময়ে ৪৪৬টি নমুনা পরীক্ষায়ও কারো শরীরে করোনা সংক্রমণ শনাক্ত হয়নি। জেলাটিতে টেস্ট পজিটিভিটিও শূন্য শতাংশ। এর আগের সপ্তাহে জেলাটিতে টেস্ট পজিটিভিটির হার ছিল ০.৭২ শতাংশ। ৪১৫টি পরীক্ষায় মাত্র তিন জনের করোনা শনাক্ত হয়েছিল।

অধিদফতরের তথ্যমতে, গত সাত দিনে সারাদেশে এক লাখ সাত হাজার ৫৭৭টি করোনার নমুনা পরীক্ষা হয়েছিল, যেখানে এক হাজার ৪১৯ জনের দেহে করোনা শনাক্ত হয়। আর এই সময়ে সর্বমোট মৃত্যু হয় ৩২ জনের।

এদিকে, মঙ্গলবার (৩ নভেম্বর) তার আগের ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে ৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৮৭৩ জনে।

একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ২২৯ জনের। এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৬৯ হাজার ৯৮২ জনে। সূত্রঃ এবিএন


করোনা ভাইরাস বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_