রবিবার-৫ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ-২০শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ,-সকাল ৭:৫৯

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ বঙ্গবন্ধুর শাসনব্যবস্থা নিয়ে গবেষণা করা উচিত : মুক্তিযুদ্ধমন্ত্রী আগামীকাল থেকে টিসিবি’র পণ্য বিক্রি কার্যক্রম শুরু রাজনগরে অপহৃত এক শিশুকে সিলেট থেকে উদ্ধার ক্যাটরিনার বিয়েতে দাওয়াত পাননি সালমান-রণবীর! নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ দল ঘোষণা গুরুতর আহত প্রিয়াঙ্কা শিক্ষার মান উন্নয়নের লক্ষে শিবগঞ্জের অভিরামপুর উচ্চ বিদ্যালয়ে অভিভাবক ও সুধী সমাবেশ অনুষ্ঠিত

ফাতির গোলে টিকে রইলো বার্সা

প্রকাশ: বুধবার, ৩ নভেম্বর, ২০২১ , ৫:২৩ পূর্বাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের এবারের মৌসুমটা ভালো কাটছে না বার্সেলোনার। রিয়াল মাদ্রিদের বিপক্ষে হারের পর আরও দুই ম্যাচে জয়ের দেখা পায়নি স্প্যানিশ জায়ান্ট ক্লাবটি। মঙ্গলবার রাতে ‘ই’ গ্রুপের বাঁচা-মরার লড়াইয়ে ডায়নামো কিয়েভের মুখোমুখি হয় বার্সা।

এই ম্যাচের জয়-পরাজয়ের ওপর নির্ভর করছিল তাদের পরের রাউন্ডে যাবার স্বপ্ন। তবে অঘটন কিছু ঘটেনি। ম্যাচে আনসু ফাতির করা একমাত্র গোলে কিয়েভকে ১-০ গোল ব্যবধানে হারিয়েছে বার্সেলোনা। এতে চ্যাম্পিয়নস লিগের পরের রাউন্ডে যাওয়ার আশা টিকে রয়েছে বার্সার।

গ্রুপপর্বে নিজেদের প্রথম দুই ম্যাচে যথাক্রমে বায়ার্ন মিউনিখ এবং বেনফিকার বিপক্ষে হেরেছে তারা। তৃতীয় ম্যাচে ডায়নামো কিয়েভের বিপক্ষে এসেছে প্রথম জয়। দ্বিতীয় জয়ের লক্ষ্যে মঙ্গলবার রাতে আবারও ডায়নামো কিয়েভের বিপক্ষেই খেলতে নামে বার্সা।

শুরুতে পরিষ্কার সুযোগ তৈরি করতে ভুগছিল দুই দলই। ২৪ থেকে পাঁচ মিনিটের মধ্যে তিনটি ভালো সুযোগ পায় দিনামো। কিন্তু একটাও কাজে লাগাতে পারেনি তারা। এরপর প্রথমার্ধের শেষ মিনিট পর্যন্ত আর গোলের দেখা পায়নি কেউই।

দ্বিতীয়ার্ধের খেলায় চাপ বাড়ায় বার্সেলোনা। কিন্তু একের পর এক আক্রমণ করেও পাচ্ছিলো না গোলের দেখা। ৬৪তম মিনিটে ফাতি প্রতিপক্ষের ডি-বক্সে পড়ে গেলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। পরে ভিএআরে সিদ্ধান্ত পাল্টায়। ফাতি নিজেই প্রতিপক্ষ খেলোয়াড়ের পায়ে মেরেছিলেন।

পরের মিনিটে গাভিকে তুলে উসমান দেম্বেলেকে নামান বার্সেলোনা কোচ। এর চার মিনিট পরই এগিয়ে যায় তারা। ডান দিক থেকে মিনগেসার ক্রসে প্রতিপক্ষ খেলোয়াড়ের পায়ে লেগে বল পেয়ে যান ফাতি। ১০ গজ দূর থেকে ডান পায়ের জোরালো শটে জাল খুঁজে নেন তরুণ ফরোয়ার্ড। এরপর আর কোনো গোল না হলে ১-০ ব্যবধানেই জয় পায় স্প্যানিশ জায়ান্টরা।

এই জয়ে ৪ ম্যাচ থেকে ৬ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের দুইয়ে আছে স্প্যানিশ ক্লাবটি। সমান ম্যাচ থেকে ১২ পয়েন্ট সংগ্রহ করে ইতোমধ্যে নকআউট পর্ব নিশ্চিত করেছে বায়ার্ন মিউনিখ। অপর ম্যাচে রবার্ত লেভানডোফস্কির হ্যাটট্রিকে তারা ৫-২ গোলে উড়িয়ে দিয়েছে বেনফিকাকে। সূত্রঃ বাংলাদেশ জার্নাল


খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_