তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

বুধবার, ২৫ মে ২০২২, ০৩:৫১ পূর্বাহ্ন

ফুল দিয়ে বরণ করা হলো বেরোবির শিক্ষার্থীদের

  • প্রকাশ মঙ্গলবার, ২ নভেম্বর, ২০২১, ১.০৮ পিএম
  • ২৫ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: করোনা মহামারির কারণে দীর্ঘ ১৯ মাস বন্ধ থাকার পর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) আবাসিক হলগুলো মঙ্গলবার (০২ নভেম্বর) খুলে দেওয়া হয়েছে। সকাল ১০টা থেকে শিক্ষার্থীরা হলে প্রবেশ করতে শুরু করেছেন। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল ঘুরে দেখা গেছে, শিক্ষার্থীরা ব্যাগ ও প্রয়োজনীয় জিনিসপত্র নিয়ে হলে প্রবেশ করছেন। হলের প্রধান ফটকে শিক্ষার্থীদের কাছ থেকে টিকা গ্রহণের সনদ ও হলের কার্ড দেখে তাদের ছাত্রত্ব চিহ্নিত করছেন সংশ্লিষ্ট হল কর্তৃপক্ষ। এরপর ফুল ও মাস্ক দিয়ে শিক্ষার্থীদের বরণ করে নেওয়া হচ্ছে।

শহীদ মুখতার ইলাহী আবাসিক হলের শিক্ষার্থী ফাহিম বলেন, নির্দিষ্ট সময়ে হল গেটে এসে নিজের কাগজপত্র দেখিয়েছি। প্রভোস্ট স্যার আমাদের ফুল ও মাস্ক দিয়ে বরণ করে নিয়েছেন। হলে ফিরতে পেরে অনেক ভালো লাগছে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আবাসিক হলের শিক্ষার্থী জসিম বলেন, অনেক দিন পর নিজের ঘরে ফিরে এসেছি। পরিচিত বড় ভাই এবং ছোট ভাইদের সঙ্গে দেখা হচ্ছে। অনেক ভালো লাগছে। হল প্রশাসনের পক্ষ থেকে আমাদের বরণ করাটা খুবই ভালো লেগেছে।

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা আবাসিক হলের শিক্ষার্থী সাইয়েদা বলেন, আজ আমাদের জন্য অত্যন্ত আনন্দের দিন। বহু দিন পর হলে উঠতে পেরেছি।

শহীদ মুখতার ইলাহী আবাসিক হলের সহকারী প্রভোস্ট মুশরিফুর জিলানী বলেন, শিক্ষার্থীরা উৎসবমুখর পরিবেশে হলে প্রবেশ করেছে। আমরাও স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীদের ফুল ও মাস্ক দিয়ে বরণ করেছি। এছাড়া আবাসিক হলে ওঠার ক্ষেত্রে শিক্ষার্থীদের টিকার সনদ ও আবাসিক হলের পরিচয়পত্র যাচাই করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য সরিফা সালোয়া ডিনা বলেন, শিক্ষার্থীদের সব নিয়ম-কানুন মেনে হলে অবস্থান করতে হবে। স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। হলে অবৈধ কোনো শিক্ষার্থীকে স্থান দেওয়া হবে না।

আগামী ১১ নভেম্বর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে সশরীরে ক্লাস-পরীক্ষা শুরু হবে।

এবিএন

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam