তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শনিবার, ২৮ মে ২০২২, ০৮:২৯ অপরাহ্ন
সংবাদ শিরোনামঃ
জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমের প্রতি প্রধানমন্ত্রীর সমর্থন পুনর্ব্যক্ত শ্রীমঙ্গলে অনিবন্ধিত দুটি ডায়াগনস্টিক সেন্টার সিলগালা সান্তাহারে রেলওয়ে পুলিশের অভিযানে সক্রিয় চোর দলের এক সদস্য গ্রেফতার সভাপতি আব্দুল মহিত তালুকদার, সাধারন সম্পাদক আবু হাসান নির্বাচিত রোববারের মধ্যে অবৈধ ক্লিনিক-ডায়াগনস্টিক বন্ধ না হলে ব্যবস্থা কুলাউড়া থানা পুলিশের অভিযানে সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার টেক্সাস স্কুল হামলা: দেরির জন্য ভুল স্বীকার পুলিশের ফুলবাড়ীতে সরকারি ভূমি দখলকারী আখ্যা দিয়ে প্রতিপক্ষের মানবন্ধনের প্রতিবাদে সংবাদ সম্মেলন॥ নিরাপদ মাতৃত্ব দিবস আজ দিনাজপুরে বঙ্গবন্ধু ফাউন্ডেশনের মতবিনিময় সভা অনুষ্ঠিত

বঙ্গবন্ধু শুধু বাংলাদেশের নয়; ভারতেরও নায়ক -রাজেশ কুমার

  • প্রকাশ শনিবার, ২০ নভেম্বর, ২০২১, ১০.৩৫ এএম
  • ২২ বার ভিউ হয়েছে

মনির হোসেন,বরিশাল ব্যুরো॥ বাংলাদেশে নিযুক্ত ভারতের সহকারী হাই কমিশনার রাজেশ কুমার রায়না বলেছেন, স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শুধু বাংলাদেশের নায়ক এবং জাতির পিতাই নন; তিনি ভারতেরও নায়ক। কারন ১৯৭১ সালে আমি দেখেছি ভারতে প্রচুর মানুষ বঙ্গবন্ধুকে হৃদয় দিয়ে সমর্থন করে ভালোবেসেছেন।
শুক্রবার দিবাগত রাত সাড়ে আটটার দিকে বরিশাল রিপোর্টার্স ইউনিটি কার্যালয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় সহকারী হাই কমিশনার আরও বলেন, বাংলাদেশ ও ভারতে বিভিন্ন সময় সরকার পরিবর্তন হয়েছে। তার সাথে পরিবর্তন ঘটেছে অর্থনীতি, সমাজ ও জীবন ব্যবস্থার। কিন্তু বাংলাদেশ ও ভারতের মানুষের মনের অমিল কখনোই ঘটেনি। তারা মিলেমিশে আছে। বাংলাদেশের সংস্কৃতির সাথে ভারতের অনেক রাজ্যের সংস্কৃতির মিল আছে। এদের মাঝে কে বাংলাদেশী কে ভারতীয় বিভক্ত করা কঠিন।
তিনি আরও বলেন, আমাদের ভুখন্ড, ধর্ম এসবে অমিল থাকলেও সংস্কৃতিতে অমিল নেই। ১৯৭১ সালে বাংলাদেশ বিশ্বে একটি স্বাধীন রাষ্ট্র হিসেবে স্বীকৃতি পেয়েছে। বাংলাদেশ ভাষার জন্য যুদ্ধ করেছে, স্বাধীনতার জন্য যুদ্ধ করেছে। ভাষার জন্য বাঙালি ছাড়া আর কোন জাতি পৃথিবীতে যুদ্ধ করেনি। ভাষা এবং সংস্কৃতি একটি জাতির জন্য অনেক গুরুত্বপূর্ণ। কারণ এগুলোই আমদের অতীত তুলে ধরে।
বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূয়শী প্রশংসা করে রাজেশ কুমার রায়না বলেন, প্রধানমন্ত্রী সব সময় একটি কথা বলেন ‘ধর্ম যার যার উৎসব সবার’। তার এই বক্তব্য প্রমাণ করে বাংলাদেশ সবার দেশ। আর সেটাই আমরা সবাই অনুসরণ করছি। যখন আমরা একে অপরকে ধর্মীয় উৎসব পালনে সহায়তা করবো তখনই এটা একটি মহাউৎসবে পরিণত হবে। এর মাধ্যমেই মানবতা প্রকাশ পাবে।
সহকারি হাই কমিশনারের সাথে তার স্ত্রী নন্দিতা রায়না উপস্থিত ছিলেন। বরিশাল রিপোর্টার্স ইউনিটিতে সংগঠনের সভাপতি নজরুল বিশ্বাস, সাধারণ সম্পাদক মিথুন সাহা, যুগ্ম সাধারণ সম্পাদক মুশফিক সৌরভ, সিনিয়র সাংবাদিক আনিসুর রহমান স্বপন, সুশান্ত ঘোষ, বাপ্পী মজুমদার, কামাল মাসুদুর রহমান, রবিউল ইসলাম, তন্ময় তপু, রাসেল হোসেন, এন আমিন রাসেলসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam