তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৯:২৬ পূর্বাহ্ন

বাবর-রেজওয়ানের ব্যাটে সেমিতে পাকিস্তান

  • প্রকাশ বুধবার, ৩ নভেম্বর, ২০২১, ৫.৪০ এএম
  • ৬১ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: আগের তিন ম্যাচে ভারত, নিউজিল্যান্ড এবং আফগানিস্তানকে হারিয়ে সেমিফাইনালে এক পা দিয়েই রেখেছিল পাকিস্তান। বাকি ছিল নিশ্চিত হওয়ার। আজ নামিবিয়াকে ৪৫ রানের ব্যবধানে হারিয়ে ইংল্যান্ডের দ্বিতীয় দল হিসেবে সেমিফাইনাল নিশ্চিত করে ফেললো বাবর আজমরা।

আবুধাবির শেখ জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে নামিবিয়াকে ১৯০ রানের বিশাল চ্যালেঞ্জ ছুঁড়ে দেয় পাকিস্তান। জবাব দিতে নেমে বিশ্বকাপে নবাগত দেশটিও ছেড়ে কথা বলেনি। তাদের মাত্র ৫জন ব্যাটসম্যানকে আউট করতে পেরেছে পাকিস্তানের বোলাররা। শেষ পর্যন্ত ৫ উইকেট হারিয়ে তারা থেমেছে ১৪৪ রানে।

১৯০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দলীয় ৮ রানে হাসান আলির শিকার হয়ে মাইকেল ফন লিঙেন ফিরলে প্রতিরোধ গড়ে তোলেন স্টিফেন বার্ড ও ক্রেইগ উইলিয়ামস।

দুই ব্যাটার মিলে ৪৭ রানের জুটি গড়ে সামাল দিচ্ছিলেন পাকিস্তানকে। বার্ড খেই হারিয়ে রান আউট হয়ে ২৯ রান করে ফিরলে ভাঙে জুটি।

উইকেট আগলে লড়াই চালিয়ে যেতে থাকেন উইলিয়ামস। সঙ্গে নেন জেরার্ড এরাসমুসকে। ১০ বলে ১৫ করে বিদায় নেন এরাসমুস।

পরের ওভারের শেষ বলে বিপজ্জনক হয়ে ওঠা উইলিয়ামসকে ৪০ রানেই থামিয়ে দেন শাদাব খান।

এরপর জেজে স্মিটকে সঙ্গে নিয়ে দলকে এগিয়ে নিয়ে যেতে থাকেন ডেভিড ভিসে। ১৭ তম ওভারের শেষ বলে হারিস রাউফকে উড়িয়ে মারতে গিয়ে ফখর জামানের হাতে বন্দি হন স্মিট।

হাল ছাড়েননি ভিসে। ইয়ান নিকোল লোফটি-ইটনকে নিয়ে টানতে থাকেন দলকে। শেষ পর্যন্ত ৫ উইকেটের খরচায় ১৪৪ রান তুলতে সক্ষম হয় নামিবিয়া। আর পাকিস্তান পায় ৪৫ রানের বড় জয়।

ভিসে ৩১ বলে ৪৩ রান করে অপরাজিত থাকেন। পাকিস্তানের হয়ে একটি করে উইকেট পেয়েছেন হাসান আলি, ইমাদ ওয়াসিম, হারিস রাউফ ও শাদাব খান।

এর আগে ব্যাট করতে নেমে মোহাম্মদ রিজওয়ান ও বাবর আজমের উদ্বোধনী জুটিতে ১১৩ রান পায় পাকিস্তান।

১৫তম ওভারের দ্বিতীয় বলে ডেভিড ভিসে ফেরান ৪৯ বলে ৭০ করা বাবরকে। পরের ওভারের চতুর্থ বলে ফিরে যান ফখর জামান।

এরপর মোহাম্মদ হাফিজকে সঙ্গে নিয়ে তাণ্ডব শুরু করেন রিজওয়ান। নামিবিয়ায়র বোলারদের চড়াও হয়ে রানরেট বাড়াতে থাকেন।

শেষ পর্যন্ত অপরাজিত থাকেন দুই জন। ৫০ বলে ৭৯ করে রিজওয়ান ও ১৬ বলে ৩২ করে অপরাজিত থাকেন হাফিজ। নামিবিয়ার সামনে ২ উইকেটে ১৮৯ রানের বিশাল সংগ্রহ গড়ে পাকিস্তান। ম্যাচ সেরা জন রিজওয়ান।

৪৫ রানের জয়ে টানা চার ম্যাচ জিতে সেমিফাইনাল নিশ্চিত করেছে পাকিস্তান। এ নিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে পঞ্চমবারের মত সেমি ফাইনালে খেলবে সাবেক চ্যাম্পিয়নরা।

সূত্রঃ বাংলাদেশ জার্নাল

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam