তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

বুধবার, ০৬ জুলাই ২০২২, ১০:০১ পূর্বাহ্ন

বিনোদনের পাশাপাশি সমাজের জন্য বার্তা দিতে হবে: তথ্যমন্ত্রী

  • প্রকাশ মঙ্গলবার, ২ নভেম্বর, ২০২১, ৩.১৮ এএম
  • ৩৩ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: বিনোদনের পাশাপাশি বিভিন্ন চলচ্চিত্র ও টিভি অনুষ্ঠানে সমাজের জন্য বার্তা দেওয়ার আহ্বান জানিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

আজ সোমবার বিকেলে রাজধানীর কাকরাইলে তথ্য ভবন মিলনায়তনে আলোচনা সভা ও চলচ্চিত্র প্রদর্শনী অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান। বাংলাদেশ চলচ্চিত্র ও টেলিভিশন ইনস্টিটিউটের (বিসিটিআই) অষ্টম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে তথ্য ও সম্প্রচারমন্ত্রী বলেন, বাংলাদেশ চলচ্চিত্র ও টেলিভিশন ইনস্টিটিউটে প্রশিক্ষিতদের নির্মিত চলচ্চিত্র এবং টিভি অনুষ্ঠান আনন্দের পাশাপাশি সমাজের জন্য বার্তা দেবে, সমাজকে এগিয়ে নিতে রাখবে ভূমিকা।

ড. হাছান মাহমুদ বলেন, একই সঙ্গে তাদের নির্মিত চলচ্চিত্র ও অনুষ্ঠান সমাজে খ্যাতি এবং অর্থের পেছনে মানুষের নিরন্তর ছুটে চলা থেকে নতুন প্রজন্মকে বেরিয়ে আসতে পথ দেখাতে পারে।

তথ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৬ সালে জনগণের রায়ে দেশ পরিচালনার দায়িত্ব নেন। এরপর তার হাতেই যাত্রা শুরু বেসরকারি টেলিভিশনের। এখন ৪৫টি বেসরকারি টিভি, সেখানে ব্যাপক কর্মসংস্থান হয়েছে।

২০১৩ সালে প্রতিষ্ঠিত বিসিটিআইয়ের প্রশিক্ষণের কথা উল্লেখ করে তিনি বলেন, এ প্রতিষ্ঠানে প্রশিক্ষিতদের চলচ্চিত্র জাতীয় ও আন্তর্জাতিক অঙ্গনে পুরস্কৃত হয়েছে। গুণমান বিবেচনায় তারা অনুদানও পেয়েছে মন্ত্রণালয়ের।

বিসিটিআইয়ের স্বল্প, মধ্য ও দীর্ঘ মেয়াদী প্রশিক্ষণ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে বলে জানান মন্ত্রী। তিনি বলেন, এ জন্য এখানে মাস্টার্স ডিগ্রি দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সূত্রঃ এবিএন

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam