রবিবার-৫ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ-২০শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ,-সকাল ৮:০৯

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ বঙ্গবন্ধুর শাসনব্যবস্থা নিয়ে গবেষণা করা উচিত : মুক্তিযুদ্ধমন্ত্রী আগামীকাল থেকে টিসিবি’র পণ্য বিক্রি কার্যক্রম শুরু রাজনগরে অপহৃত এক শিশুকে সিলেট থেকে উদ্ধার ক্যাটরিনার বিয়েতে দাওয়াত পাননি সালমান-রণবীর! নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ দল ঘোষণা গুরুতর আহত প্রিয়াঙ্কা শিক্ষার মান উন্নয়নের লক্ষে শিবগঞ্জের অভিরামপুর উচ্চ বিদ্যালয়ে অভিভাবক ও সুধী সমাবেশ অনুষ্ঠিত

বিশ্বকাপ সেরা একাদশ, বাংলাদেশ-ভারতের কেউ নেই

প্রকাশ: সোমবার, ১৫ নভেম্বর, ২০২১ , ১০:৪৭ পূর্বাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: বিশ্বকাপ শেষ হওয়ার কয়েক ঘণ্টার মধ্যেই টুর্নামেন্ট সেরা দল ঘোষণা করলো আইসিসি। যেখানে নেই কোনো বাংলাদেশি ক্রিকেটার। নেই টুর্নামেন্টের আয়োজক ভারতেরও কোনো খেলোয়াড়।

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ সেরা একাদশে সর্বোচ্চ তিনজন জায়গা পেয়েছে চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া থেকে। আর দলের অধিনায়ক নির্বাচিত হয়েছেন পাকিস্তানের বাবর আজম।

টুর্নামেন্ট সেরা খেলোয়াড় ডেভিড ওয়ার্নার অবধারিতভাবে আছেন এই তালিকায়। সেরা একাদশে জায়গা করে নিয়েছেন আসরে অস্ট্রেলিয়ার হয়ে আসরে সর্বোচ্চ উইকেট শিকারি অ্যাডাম জাম্পা এবং পেস বোলিং ইউনিটের নেতৃত্ব দেওয়া জশ হ্যাজেলউডও।

 

বিশ্বকাপ সেরা একাদশে রানার-আপ নিউজিল্যান্ড থেকে জায়গা পেয়েছেন কেবল একজন। আসরজুড়ে দারুণ বোলিং করে ১৩ উইকেট নেওয়া ট্রেন্ট বোল্ট। ওদিকে আসরে ধারাবাহিকতা দেখানো পাকিস্তান দল থেকেও জায়গা মিলেছে কেবল বাবর আজমের।

 

তবে বিশ্বকাপ সেরা দলে ইংল্যান্ড, শ্রীলঙ্কা এবং দক্ষিণ আফ্রিকা থেকে আছেন দুজন করে। প্রথম পর্ব খেলে সুপার টুয়েলভে ওঠা শ্রীলঙ্কান অলরাউন্ডার ওয়ানিন্দু হাসারাঙ্গা ১৬ উইকেট নিয়ে আসরের সর্বোচ্চ উইকেট শিকারি। স্বাভাবিকভাবেই তিনি আছেন একাদশে। আরেক লঙ্কান ক্রিকেটার হিসেবে এই তালিকায় আছেন ব্যাট হাতে ধারাবাহিক চারিথ আসালাঙ্কা।

 

সেমিফাইনিস্ট ইংল্যান্ড থেকে সুযোগ মিলেছে ওপেনার জস বাটলার এবং অলরাউন্ডার মইন আলির। দক্ষিণ আফ্রিকা থেকে সেরা একাদশে সুযোগ পেয়েছেন এইডেন মারক্রাম এবং পেসার অ্যানরিচ নর্টজে। দ্বাদশ খেলোয়াড় হিসেবে এই দলে আছেন পাকিস্তানি পেসার শাহিন শাহ আফ্রিদি।

পাকিস্তানের হয়ে ওপেনার হিসেবে খেললেও বাবর বিশ্বকাপ সেরা একাদশে জায়গা পেয়েছেন তিনে। ওপেনিং দুই চিরপ্রতিদ্বন্দ্বী অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডের ওয়ার্নার এবং বাটলার। মিডল অর্ডারে আছেন আসালাঙ্কা এবং মারক্রাম।

 

সেরা একাদশে দুই অলরাউন্ডার মইন এবং হাসারাঙ্গা। স্পিনার হিসেবে আছেন জাম্পা। আর আসর সেরা একাদশে তিন পেসার হিসেবে আছেন হ্যাজেলউড,বোল্ট এবং নর্টজে।

 

বিশ্বকাপ সেরা একাদশ

 

ডেভিড ওয়ার্নার (অস্ট্রেলিয়া ) – ২৮৯ রান, গড় ৪৮.১৬
জস বাটলার (ইংল্যান্ড) – ২৬৯ রান, গড় ৮৯.৬৬
বাবর আজম (পাকিস্তান) – ৩০৩ রান, গড় ৬০.৬০
চারিথ আসালাঙ্কা (শ্রীলঙ্কা) – ২৩১ রান, গড় ৪৬.২০
এইডেন মারক্রাম (দক্ষিণ আফ্রিকা) – ১৬২ রান, ৫৪ গড়
মইন আলি (ইংল্যান্ড) – ৯২ রান এবং ১১ গড়ে ৭ উইকেট
ওয়ানিন্দু হাসারাঙ্গা (শ্রীলঙ্কা) – ১৬ উইকেট, গড় ৯.৭৫
অ্যাডাম জাম্পা (অস্ট্রেলিয়া) – ১৩ উইকেট, ১২.০৭ গড়
জশ হ্যাজেলউড (অস্ট্রেলিয়া) – ১১ উইকেট, গড় ১৫.৯০
ট্রেন্ট বোল্ট (নিউজিল্যান্ড) – ১৩ উইকেট, গড় ১৩.৩০
অ্যানরিচ নর্টজে (দক্ষিণ আফ্রিকা) – ৯ উইকেট গড় ১১.৫৫
দ্বাদশ খেলোয়াড়: শাহিন শাহ আফ্রিদি (পাকিস্তান) – ৭ উইকেট, গড় ২৪.১৪

সূত্রঃ এবিএন


খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_