বৃহস্পতিবার-২০শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ-৬ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ,-সকাল ১১:৫৬

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ মমেক হাসপাতালের করোনা ইউনিটে তিনজনের মৃত্যু দেশে বুস্টার ডোজের আওতায় সাড়ে ৮ লাখের বেশি মানুষ ভারতে দৈনিক সংক্রমণ ছাড়াল ৩ লাখ, মৃত্যু ৪৯১ অস্ট্রেলিয়ান ওপেনের তৃতীয় রাউন্ডে নাদাল জয়ে ফিরল ম্যানচেস্টার ইউনাইটেড দীর্ঘদিন পর ইনস্টাগ্রামে ফিরলেন শাহরুখ খান গণতন্ত্রপ্রেমী মানুষের মাঝে স্মরণীয় হয়ে থাকবে শহীদ আসাদ : প্রধানমন্ত্রী

বিশ্বে করোনায় আরও ৬ হাজার মানুষের মৃত্যু

প্রকাশ: রবিবার, ১৪ নভেম্বর, ২০২১ , ৪:৪২ পূর্বাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: বিশ্বজুড়ে প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ ও মৃত্যু কিছুটা কমেছে। এই ভাইরাসে গত ২৪ ঘণ্টায় পাঁচ হাজার ৯৮৮ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে আক্রান্ত হিসেবে নতুন করে শনাক্ত হয়েছেন চার লাখ ২৭ হাজার ৫২২ জন। চিকিৎসা শেষে সুস্থ হয়ে উঠেছেন আরও তিন লাখ ৫৬ হাজার ২৬৭ জন

এর আগের ২৪ ঘণ্টায় সাত হাজার ১৮৮ জনের মৃত্যু হয়। ওই সময়ে নতুন করে করোনা আক্রান্ত হন পাঁচ লাখ চার হাজার ৭৮৯ জন।

আজ রবিবার (১৪ নভেম্বর) সকাল সোয়া ৮টায় আন্তর্জাতিক পরিসংখ্যান-ভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য জানা গেছে।

সর্বশেষ পরিসংখ্যান অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৫১ লাখ ১০ হাজার ৫৪০ জনের। মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ২৫ কোটি ৩৬ লাখ ৭১ হাজার ১০৯ জন। আর সুস্থ হয়েছেন ২২ কোটি ৯৩ লাখ ৭৭ হাজার ১৭১ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে মোট সংক্রমিত হয়েছেন চার কোটি ৭৮ লাখ ৯১ হাজার ৯৯৭ জন। তাদের মধ্যে মারা গেছেন সাত লাখ ৮৩ হাজার ৪৩৯ জন। এছাড়া সুস্থ হয়ে উঠেছেন তিন কোটি ৭৮ লাখ ৯৭ হাজার ৩৩৫ জন।

করোনায় ভারতে সংক্রমিত হয়েছেন তিন কোটি ৪৪ লাখ ২৬ হাজার ৭৭৪ জন। এখন পর্যন্ত মৃত্যু হয়েছে চার লাখ ৬৩ হাজার ২৪৫ জনের। আর করোনা থেকে সেরে উঠেছেন তিন কোটি ৩৮ লাখ ২৬ হাজার ৪৮৩ জন।

করোনায় যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে। দেশটিতে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ছয় লাখ ১১ হাজার ২৫৫ জনের। মোট সংক্রমিত হয়েছেন দুই কোটি ১৯ লাখ ৫৩ হাজার ৮৩৮ জন। আর সুস্থ হয়েছেন দুই কোটি ১১ লাখ ৪৬ হাজার ২৫৫ জন।

তালিকায় এরপর রয়েছে যুক্তরাজ্য, রাশিয়া, তুরস্ক, ফ্রান্স, ইরান, আর্জেন্টিনা, স্পেন, কলম্বিয়া ও জার্মানি।

তালিকায় বাংলাদেশের অবস্থান এখন ৩০ নম্বরে। দেশে এখন পর্যন্ত করোনা রোগী শনাক্ত হয়েছেন ১৫ লাখ ৭২ হাজার ২৭৮ জন। তাদের মধ্যে মারা গেছেন ২৭ হাজার ৯১৮ জন। করোনা আক্রান্ত হওয়ার পর সেরে উঠেছেন ১৫ লাখ ৩৬ হাজার ৩০৩ জন। সূত্রঃ এবিএন


করোনা ভাইরাস বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_