তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০১:১৮ অপরাহ্ন

বিশ্বে করোনায় মৃত্যু ও সংক্রমণ বেড়েছে

  • প্রকাশ বুধবার, ৩ নভেম্বর, ২০২১, ৫.১৮ এএম
  • ৩৩ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: বিশ্বে মহামারি করোনাভাইরাসের অভিঘাত ক্রমে শিথিল হচ্ছে। দেশে দেশে কমছে সংক্রমণ ও মৃত্যুর হার। তবে সবশেষ ২৪ ঘণ্টায় বৈশ্বিক পর্যায়ে মৃত্যু ও শনাক্ত দুটোই বেড়েছে। এ সময়ে বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে আরও ছয় হাজার ৪৭৩ জনের মৃত্যু হয়েছে। আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা দেড় হাজারের বেশি। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে ৫০ লাখ ২৭ হাজার ৭৯৩ জনে দাঁড়াল।

আগের দিনের চেয়ে দৈনিক শনাক্তও বেড়েছে ৩৫ হাজারের বেশি। গত ২৪ ঘণ্টায় বিশ্বে নতুন করে তিন লাখ ৬৮ হাজার ৪১৮ জন নতুন করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। এ পর্যন্ত ভাইরাসটিতে মোট আক্রান্ত বেড়ে হয়েছে ২৪ কোটি ৮২ লাখ ৪৪ হাজার ৮৮৭ জন।

বৈশ্বিক করোনাভাইরাস মহামারির প্রতি মুহূর্তের আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে আজ বুধবার (৩ নভেম্বর) সকালে পাওয়া সবশেষ তথ্যে এ চিত্র উঠে আসে।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি শনাক্ত যুক্তরাষ্ট্রে আর সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে রাশিয়ায়। এর পরই রয়েছে যুক্তরাষ্ট্র-ইউক্রেন-ব্রাজিল-তুরস্ক। যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৫৩ হাজার ৭৭৬ জন আর মারা গেছেন ৯২৪ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এ পর্যন্ত মোট আক্রান্ত চার কোটি ৬৯ লাখ ৯০ হাজার ৭৫৩ জন এবং মোট মারা গেছেন সাত লাখ ৬৮ হাজার ৬৯২ জন।

দৈনিক মৃত্যুতে শীর্ষে থাকা রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় এক হাজার ১৭৮ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে দেশটিতে আক্রান্ত হয়েছেন ৩৯ হাজার আটজন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ৮৫ লাখ ৯৩ হাজার ২০০ জন এবং মোট মৃত্যু হয়েছে দুই লাখ ৪০ হাজার ৮৭১ জনের।

সূত্রঃ এবিএন

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam