তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

বুধবার, ০৬ জুলাই ২০২২, ০৯:৩০ পূর্বাহ্ন

বিশ্বে ২৪ ঘণ্টায় করোনায় সংক্রমণ ও মৃত্যু কমেছে

  • প্রকাশ সোমবার, ৮ নভেম্বর, ২০২১, ৪.৫৪ এএম
  • ৩২ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় চার হাজার ৪৬৩ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে নতুন আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন তিন লাখ ৪০ হাজার ৭৮৪ জন। এ ছাড়া নতুন করে সুস্থ হয়েছেন তিন লাখ ৯৭ হাজার ৯৩০ জন।

আজ সোমবার (৮ নভেম্বর) সকাল সাড়ে ৮টায় আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য জানা গেছে।

সর্বশেষ পরিসংখ্যান অনুযায়ী, বিশ্বে এ পর্যন্ত করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫০ লাখ ৬৪ হাজার ৫৮৫ জনে। মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ২৫ কোটি ছয় লাখ ১০ হাজার ৪৫২ জন। সুস্থ হয়েছেন ২২ কোটি ৬৮ লাখ ৪১ হাজার ৭৯৭ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি মৃত্যু ও আক্রান্ত হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে মোট আক্রান্ত হয়েছেন চার কোটি ৭৩ লাখ ৩৬ হাজার ৫৭৭ জন। তাদের মধ্যে মারা গেছেন সাত লাখ ৭৫ হাজার ২১৮ জন। এছাড়া সুস্থ হয়ে উঠেছেন তিন কোটি ৭৩ লাখ ৩২ হাজার ৯৪৯ জন।

করোনায় ভারতে আক্রান্ত হয়েছেন তিন কোটি ৪৩ লাখ ৬৬ হাজার ৬১৪ জন। এ পর্যন্ত মৃত্যু হয়েছে চার লাখ ৬১ হাজার ৪৩ জনের। আর করোনা থেকে সেরে উঠেছেন তিন কোটি ৩৭ লাখ ৫৩ হাজার ৪৮৮ জন।

করোনায় যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে। দেশটিতে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ছয় লাখ নয় হাজার ৪৮৪ জনের। মোট আক্রান্ত হয়েছেন দুই কোটি ১৮ লাখ ৮০ হাজার ৪৩৯ জন। দেশটিতে করোনা থেকে সুস্থ হয়েছেন দুই কোটি ১০ লাখ ৬৯ হাজার ৭৯৪ জন।

তালিকায় এর পর রয়েছে যুক্তরাজ্য, রাশিয়া, তুরস্ক, ফ্রান্স, ইরান, আর্জেন্টিনা, স্পেন, কলম্বিয়া ও ইতালি।

তালিকায় বাংলাদেশের অবস্থান এখন ৩০ নম্বরে। দেশে এখন পর্যন্ত করোনা রোগী শনাক্ত হয়েছেন ১৫ লাখ ৭১ হাজার ১৩ জন। তাদের মধ্যে মারা গেছেন ২৭ হাজার ৮৯৫ জন। করোনা আক্রান্ত হওয়ার পর সেরে উঠেছেন ১৫ লাখ ৩৪ হাজার ৮২৫ জন।

সূত্রঃ এবিএন

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam