বৃহস্পতিবার-২০শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ-৬ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ,-সকাল ১০:২৩

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ করোনাভাইরাস: বাংলাদেশ কি হার্ড ইমিউনিটির দিকে যাচ্ছে? বাংলাদেশের বোলিং কোচ হতে আগ্রহী টেইট মৌলভীবাজারে আশার শাখা ব্যবস্থাপকদের ষান্মাসিক সমন্বয় সভা মৌলভীবাজারে নতুন করে আরো ৪৯ জনের শরীরে করোনা শনাক্ত সুজানগরে ১৪টন পেঁয়াজ ভর্তি ট্রাক খাদে, চালক-হেলপার অক্ষত তজুমদ্দিনে ভোক্তা অধিকার সংরক্ষন কর্তৃপক্ষের অভিযানে চার ব্যবসায়ীকে জরিমানা তজুমদ্দিনের মেঘনায় অভিযান ২২ হাজার মিটার অবৈধ জাল উদ্ধার

বৈঠক করবেন বাইডেন ও শি জিনপিং

প্রকাশ: বুধবার, ১০ নভেম্বর, ২০২১ , ১:২৩ অপরাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: বিশ্বের শীর্ষ দুই নেতা মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন ও চীনের প্রেসিডেন্ট শি জিনপিং খুব শিগগিরই ভার্চুয়াল বৈঠক করবেন।

তাইওয়ানকে একীভূত করতে চীনের ঘোষণা আর বেইজিংয়ের হাইপারসনিক পরমাণু অস্ত্রের পরীক্ষার কারণে এই বৈঠককে গুরুত্বপূর্ণ হিসেবে বিবেচনা করা হচ্ছে।

তবে হিউস্টন ও চেংডুতে বন্ধ হয়ে যাওয়া দুই দেশের কনস্যুলেট খোলার বিষয়ে ওই বৈঠকে কোনো আলোচনা হওয়ার সম্ভাবনা নেই বলে রয়টার্সের প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

জাতিসংঘের জলবায়ু পরিবর্তন শীর্ষক কপ-২৬ সম্মেলনে চীনের প্রেসিডেন্ট শি জিনপিং ভার্চুয়ালি যোগ দেওয়ায় সামনাসামনি দেখা পাননি জো বাইডেন।

যুক্তরাজ্যের স্কটল্যান্ডের গ্লাসগো শহরে চলমান কপ-২৬ সম্মেলনে শি জিনপিং সশরীরে না যাওয়ায় সমালোচনাও করেছিলেন বাইডেন। তাই অমীমাংসিত সব বিষয়ে বর্তমান বিশ্বের শক্ত প্রতিদ্বন্দ্বী দুই দেশ চীন ও যুক্তরাষ্ট্রের শীর্ষ দুই নেতার বৈঠক ঘিরে তৈরি হয়েছে বাড়িত আগ্রহ।ধল রয়টার্স


আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_