তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০৭:২২ অপরাহ্ন

বোচাগঞ্জ উপজেলার ৬টি ইউনিয়নে ভোট আগামীকাল

  • প্রকাশ বুধবার, ১০ নভেম্বর, ২০২১, ১.৩৮ পিএম
  • ৩৬ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলার ৬টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে দ্বিতীয় ধাপের ১১ নভেম্বর ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। ৬টি ইউনিয়নের মধ্যে ৪ নম্বর আটগাঁও ইউনিয়ন পরিষদ নির্বাচনে ইভিএম মেশিনে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। বাকী ৫ টি ইউনিয়নে ব্যালটের মাধ্যমে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।

প্রার্থীরা ভোটারদের বিভিন্ন উন্নয়নের প্রতিশ্রুতি দিয়ে তাদের নির্বাচনী প্রচার প্রচারণা ইতিমধ্যে শেষ করেছেন। এদিকে ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে পুলিশ, আনসার বাহিনীর পাশাপাশি ২ প্লাটুন বিজিবি মোতায়ন করা হয়েছে।

৬টি ইউনিয়নে আওয়ামী লীগের মনোনীত ৬ জন দলীয় প্রার্থী হিসেবে নৌকা প্রতিক নিয়ে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়াও বিএনপি দলীয় প্রতিকে অংশগ্রহণ না করলেও স্বতস্ত্র প্রার্থী হিসেবে ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এদিকে দলীয় শৃংখলা ভঙ্গ করে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থীর বিপরীতে নির্বাচনে অংশগ্রহন করায় আওয়ামী লীগের ৮ নেতাকে বহিস্কার করেছে উপজেলা আওয়ামী লীগ।

বোচাগঞ্জ উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, ৬টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ২৫ জন, সংরক্ষিত সদস্য পদে ৬৭ জন, সাধারণ সদস্য পদে ২০১ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। ৬টি ইউনিয়নে ৫৪টি কেন্দ্রে ভোট গ্রহন করা হবে। মোট ভোট সংখ্যা ১ লাখ ৫ হাজার ৪শত ৯১ জন। এর মধ্যে মহিলা ভোটার ৫২ হাজার ৩শত ২০ জন ও পুরুষ ভোটার ৫৩ হাজার ১শত ৭১ জন। এদিকে ৫ নম্বর ছাতইল ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডে সাধারণ সদস্য পদে শাহাবউদ্দীন তার প্রার্থীতা প্রত্যাহার করায় সেখানে বিনা প্রতিদ্বন্দ্বিতায় মাসুদ রেজা নির্বাচিত হয়েছেন।

বোচাগঞ্জ উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্ণিং কর্মকর্তা শামসুল আযম জানান, ভোটারা যাতে উৎসবমুখর পরিবেশে ভোট দিতে পারে সেই লক্ষে সকল কার্যক্রম সম্পূর্ন করা হয়েছে।

সূত্রঃ এবিএন

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam