মঙ্গলবার-২৫শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ-১১ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ,-সকাল ৮:৫৩

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ ঠাকুরগাঁওয়ে কাঠ পোড়ানোর অভিযোগে ইটভাটার তিন মালিককে জরিমানা ও মামলা পার্বতীপুরে রেলের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান সাড়ে ১৩লাখ টাকা জরিমানা আদায় ঢাকায় অমিক্রনের আধিপত্য, ৬৯ শতাংশই এই ভ্যারিয়ান্টে আক্রান্ত করোনায় আরও ১৫ মৃত্যু, শনাক্ত ১৪,৮২৮ আকাশছোঁয়া পারিশ্রমিকে আল্লুকে সিনেমার প্রস্তাব স্বামী-সন্তানসহ করোনায় আক্রান্ত অভিনেত্রী শার্লিন ফারজানা বিধিনিষেধ বাড়বে কিনা সিদ্ধান্ত ৭ দিন পর : জনপ্রশাসন প্রতিমন্ত্রী

ভারতকে বিশ্বকাপ থেকে গুডবাই বলে দিলেন শহিদ আফ্রিদি

প্রকাশ: সোমবার, ১ নভেম্বর, ২০২১ , ১১:৫৭ পূর্বাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের অন্যতম ফেভারিট ছিল ভারত। কিন্তু সুপার টুয়েলভের প্রথম ম্যাচেই পাকিস্তানের কাছে ১০ উইকেটের গো-হারা হারের পর রোববার (৩১ অক্টোবর) নিউজিল্যান্ডের বিপক্ষে টুর্নামেন্টে টিকে থাকার ম্যাচেও একই চিত্রনাট্য। ৮ উইকেটের লজ্জার হার বিরাট কোহলিদের।

এদিকে, নিউজিল্যান্ডের বিপক্ষে হারে কার্যত ভারতের বিশ্বকাপ স্বপ্ন জটিল সমীকরণে পড়ে গেছে। গ্রুপ পর্বের বাকি থাকা তিন ম্যাচে টিম ইন্ডিয়া জয় পেলেও তাকিয়ে থাকতে হবে অন্য দলগুলোর দিকে।

অন্যদিকে, পাকিস্তানের বিপক্ষে হেরে বিশ্বকাপ শুরুর পর ভারতকে উড়িয়ে দিয়ে বেশ ভালোভাবেই টিকে রইল ব্ল্যাক ক্যাপসরা।

টুর্নামেন্টের অন্যতম দাবিদারদের এমন করুণ পরিস্থিতি দেখে এরই মধ্যে অনেকেই মুখ খুলতে শুরু করেছেন। সমালোচকরা সঠিক সময় ভেবে টিপ্পনী কাটতেও ভুল করেনি।

পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার শহিদ আফ্রিদিও ভারতের পারফরম্যান্স নিয়ে কথা বলেছেন। নিজের টুইটারে করা এক মন্তব্যে আফ্রিদি বলেন, ‘যদিও কাগজে-কলমে এখনো ভারতের শেষ চারের সম্ভাবনা রয়েছে, তবে তারা শেষ দুটি ম্যাচে যেভাবে খেলেছে, অলৌকিক কিছু না হলে সম্ভব নয়।’

এদিকে, কিউই বনাম ভারত ম্যাচে পাকিস্তানের সাবেক গতি তারকা শোয়েব আখতারের বাজি ছিল টিম ইন্ডিয়াই। এ সম্পর্কে দু’দলের ম্যাচ শুরু হওয়ার আগে এক টুইটে শোয়েব বলেন, দিনটা (রোববার) ভারতের জন্য খুবই গুরুত্বপূর্ণ। একইসঙ্গে নিউজিল্যান্ডের জন্য এটা কঠিন একদিন। ভারত এ ম্যাচে জিতবে বলে মনে করছি।

শেষ পর্যন্ত কী হয়েছে তা কারও অজানা নয়। ভারতকে ১১০ রানে অলআউট করে দিয়ে ৮ উইকেটের গর্বের জয় তুলে নেয় কেইন উইলিয়ামসন বাহিনী। ভারতের এমন পারফরম্যান্সে বেশ হতাশও হয়েছেন রাওয়ালপিন্ডি এক্সপ্রেসখ্যাত এই পেসার। এ নিয়ে বেশ কয়েকটি টুইট করতে দেখা গেছে তাকে।

এক টুইটে তিনি বলেন, ভারতের খুবই বাজে পারফরম্যান্স। সত্যিকার অর্থে আমি আরও শক্তিশালী ও ভালো খেলা আশা করেছিলাম। আরেক পোস্টে ৪৬ বছর বয়সী এ তারকা বলেন, ভারতকে খুবই বিধ্বস্ত মনে হয়েছে। আমি জানি না কেন এমনটি হলো।

অন্যদিকে, পাকিস্তান ও কিউইদের বিপক্ষে বিধ্বস্ত হওয়ার পর ভারতের সাবেক ক্রিকেটার ওয়াসিম জাফেরকে খোঁচা দিলেন ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার মাইকেল ভন।

নিউজিল্যান্ডের বিপক্ষে বাজেভাবে হারের পরই অনেকটা রসিকতার সুরেই ভন টুইট করেন, ‘কেমন আছো, ওয়াসিম জাফের?’ ভনের এই টুইট কি কাটা ঘায়ে নুনের ছেটার মতো লেগেছে ওয়াসিমের? কে জানে।

ভনের সেই টুইট রি-টুইটও করছেন অনেকে। সেই মন্তব্যে মজার রসদও খুঁজে নিচ্ছেন অনেকে। অন্য অনেকের মতো ভনের টুইট রি-টুইট করেছেন ওয়াসিম জাফেরও। জবাবে তিনি বলেছেন, কান্নাকণ্ঠে ‘আমি খুব ভালো আছি!’ সূত্রঃ এবিএন


খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_