রবিবার-২৩শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ-৯ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ,-দুপুর ১২:১৭

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ স্কটল্যান্ডের মেয়েদের উড়িয়ে দিল টাইগ্রেসরা ১০১ টাকা কাবিনে বিয়ে হলো রাজ-পরীর সংসদের মুলতবি বৈঠক শুরু চট্টগ্রামে নতুন করে ১০২৬ জনের করোনা শনাক্ত ২ ব্যাংক নেবে ৩৩ জন আইটি অফিসার পুলিশ সপ্তাহ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী র‌্যাশফোর্ডের শেষ মুহূর্তের গোলে নাটকীয় জয় ম্যানইউর

ভারতের দুই রাজ্যে ভারি বৃষ্টি-বন্যায় ৩৫ জনের প্রাণহানি

প্রকাশ: মঙ্গলবার, ২৩ নভেম্বর, ২০২১ , ৭:৩৩ পূর্বাহ্ণ , বিভাগ :
মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: টানা এক সপ্তাহের ভারি বৃষ্টিতে বন্যায় দক্ষিণ ভারতের অন্ধ্রপ্রদেশ এবং কর্নাটকে কমপক্ষে ৩৫ জনের মৃত্যু হয়েছে। নিখোঁজ রয়েছেন কমপক্ষে ৩০ জন। এ ছাড়া ঘরছাড়া হয়েছেন কয়েক হাজার মানুষ।

 

স্থানীয় কর্তৃপক্ষের বরাতে সিএনএন জানিয়েছে, আকস্মিক এ বন্যায় কেবল অন্ধ্রপ্রদেশেই ৩২ জনের মৃত্যু হয়েছে। গত সপ্তাহের শেষ থেকে টানা বৃষ্টিতে রাজ্যের সড়ক ও মহাড়কগুলো ডুবে যাওয়ায় কয়েকটি গ্রাম সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। ওইসব গ্রামে জরুরি খাদ্য এবং পানি সরবরাহ পৌঁছানো কঠিন হয়ে পড়েছে।

 

কেন্দ্রীয় এবং রাজ্য সরকারের ১৬টি দল বন্যার পানিতে আটকে পড়া মানুষগুলোকে উদ্ধারের চেষ্টা করছে। প্রায় ৫৮ হাজার মানুষকে তাদের ঘরবাড়ি থেকে ২৯৪টি আশ্রয়কেন্দ্রে সরিয়ে নেওয়া হয়েছে।

 

ভারতের নৌ এবং বিমানবাহিনী নিম্নাঞ্চল থেকে লোকজনকে উদ্ধার করছে। এ ছাড়া বিচ্ছিন্ন হয়ে পড়া গ্রামগুলোয় খাবার এবং পানি পৌঁছে দিচ্ছে।

 

পাশের  কর্নাটক রাজ্যে বন্যায় অন্তত তিনজনের মৃত্যু হয়েছে।

 

স্থানীয় দুর্যোগ ব্যবস্থাপনা কর্মকর্তা তুষার গিরি নাথ সিএনএনকে বলেন, ‘লোকজন মূলত তাদের আত্মীয় স্বজনের বাড়িতে আশ্রয় নিয়েছে। আমরা তাদের জন্য খাবারের ব্যবস্থা করছি।’

 

ভারতের আবহাওয়া বিভাগ জানিয়েছে, আরব সাগরে সৃষ্ট ঘূর্ণাবর্ত এবং বঙ্গোপসাগরে নিম্নচাপের কারণে এমন ভারি বৃষ্টি হচ্ছে। আগামী কয়েক দিনের মধ্যে দক্ষিণাঞ্চলীয় তামিল নাড়ু উপকূলেও এর প্রভাব পড়তে পারে। এ অঞ্চলে আগামী কয়েক দিনের মধ্যে বৃষ্টিপাত কমে আসার পূর্বাভাস থাকলেও সপ্তাহের শেষ দিকে আবারও তা বেড়ে যাওয়ার আভাস দিয়েছে আবহাওয়া অফিস।

 

এবিএন


আন্তর্জাতিক,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_