তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

সোমবার, ২৩ মে ২০২২, ০৭:৩৬ পূর্বাহ্ন

মধুমতি নদীতে নৌকাবাইচ অনুষ্ঠিত

  • প্রকাশ শুক্রবার, ৫ নভেম্বর, ২০২১, ৯.২২ এএম
  • ২২ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: লাখো দর্শকের আনন্দ উল্লাসের মধ্য দিয়ে মাগুরার মধুমতি নদীতে অনুষ্ঠিত হয়েছে ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতা। নৌকাবাইচ উপলক্ষে নদীর দুই পাড়ে বসেছে গ্রামীণ মেলা। মাগুরা, ফরিদপুর, নড়াইল, খুলনাসহ বিভিন্ন জেলার ২৮টি বাাইচ নৌকা অংশ নেয় এ প্রতিযোগিতায়।

মাগুরার মহম্মদপুর ও ফরিদপুরের বোয়ালমারী উপজেলার মাঝে মধুমতি নদীর উপর শেখ হাসিনা সেতুকে কেন্দ্র করে বৃহস্পতিবার বিকেলে মহম্মদপুর উপজেলা ক্রীড়া সংস্থার আয়োজনে নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।
গ্রামবাংলার ঐতিহ্য বাৎসরিক এ নৌকা বাইচ উপভোগ করতে সকাল থেকেই শেখ হাসিনা সেতু সংলগ্ন মধুমতি নদীর দুই পাড়ে পার্শবর্তী যশোর, ঝিনাইদাহ,
নড়াইল, ফরিদপুরসহ কয়েকটি জেলার বিভিন্ন শ্রেণীর মানুষ ও এলাকার শিশু, কিশোর-কিশোরীসহ সকল বয়সী নারী-পুরুষ উৎসবে মেতে ওঠেন। এলাকায় সৃষ্টি হয় এক আনন্দঘন ও উৎসবমুখর পরিবেশ।

এ নৌকা বাইচ প্রতিযোগিতায় পৃথক দুটি গ্রুপে যথাক্রমে প্রথম স্থান অধিকার করে মাগুরা খানাবাড়ীর মো. আকরাম হোসেন ও দোষরাইলের আতর মোল্ল্যার নৌকা, দ্বিতীয় স্থান খুলনা দিঘলিয়ার খাজা সদ্দার ও কুষ্টিয়া খোকসার মাসুম বিল্লাহের নৌকা এবং তৃতীয় স্থান অধিকার করে গোপালগঞ্জের মো. মনির হোসেন ও মাগুরা দুষরাইলের আতিক মোল্ল্যার নৌকা।

নৌকা বাইচ প্রতিযোগীতায় বিজয়ীদের মধ্যে প্রধান অতিথি হিসাবে পুরস্কার তুলেদেন স্থানীয় সংসদ সদস্য ড. শ্রী বীরেন শিকদার। উপজেরা নির্বাহী অফিসার রামানন্দ পালের সভাপতিত্বে উপস্থিত ছিলেন মাগুরা জেলা প্রশাসক ডক্টর আশরাফুল আলম, অতিরিক্ত পুলিশ সুপার কামরুল হাসান, উপজেলা চেয়ারম্যান আব্দুল্লাহেল কাফি।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam