তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

সোমবার, ০৪ জুলাই ২০২২, ১১:০৯ পূর্বাহ্ন
সদ্য সংবাদ :
বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে সাকিবের অবিশ্বাস্য রেকর্ড আদমদীঘিতে ব্যবসায়ীর আত্মহত্যা তৃতীয় দিনে ৯২ হাজারের বেশি টিকিট বিক্রি শেখ হাসিনার বারতা নারী পুরুষ সমতা  উলিপুরে চেক বিতরণ অনুষ্ঠান  মৌলভীবাজার জেলা পুলিশের মাসিক কল্যাণ সভা ও ক্রাইম কনফারেন্স অনুষ্ঠিত রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীকে জিএম কাদেরের ঈদ শুভেচ্ছা ফুলবাড়ীতে নেসকো কোম্পানীর বিদ্যুৎ নিয়ে ভেলকিবাজি এসএসসি ও সমমানের পরীক্ষা আগস্টে নোয়াখালীতে উদ্বোধনের ২৪ ঘন্টা না যেতেই বিআরটিসি বাসঃ পুনরায় চালুর দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অ্যাভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয়ের লালমনিরহাট ক্যাম্পাসের একাডেমিক সেশন উদ্বোধন করেন বিমান বাহিনী প্রধান

রাজারহাটে শেখ হাসিনার ভিশন তিস্তা নদীর তলদেশে ১১হাজার ভোল্টেজের সাবমেরিন ক্যাবল দিয়ে চরাঞ্চলে বিদ্যুৎ সংযোগ স্থাপন

  • প্রকাশ বুধবার, ১০ নভেম্বর, ২০২১, ৬.১০ এএম
  • ৩৩ বার ভিউ হয়েছে
ইব্রাহিম আলম সবুজ রাজারহাট কুড়িগ্রাম প্রতিনিধিঃ কুড়িগ্রামের রাজারহাট উপজেলার ঘড়িয়ালডাঙ্গা ইউনিয়নের বুড়িরহাটে গত মঙ্গলবার দুপুরে তিস্তা নদীর তলদেশে সাবমেরিন ক্যাবল দিয়ে চরাঞ্চলে পল্লীবিদ্যুতের সংযোগ স্থাপন কাজের শুভ উদ্বোধন করেন বাংলাদেশ পল্লীবিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল(অবঃ) মঈন উদ্দিন আহমেদ।
শেখ হাসিনা সরকারের নির্বাচনী ইশতেহারে ঘরে ঘরে বিদ্যুৎ সংযোগ পৌছে দেওয়ার প্রতিশ্রুতি বাস্তবায়নে পিডিপি ও পল্লীবিদ্যুত সমিতি নিরলসভাবে কাজ করে যাচ্ছে। জনসাধারনের দোড় গোরায় শতভাগ বিদ্যুৎ সেবা পৌঁছে দিতে গ্রাম থেকে গ্রামান্তর এমনকি প্রত্যন্ত অঞ্চলেও শেখ হাসিনার প্রতিশ্রুতি বাস্তবায়নে কাজ করে যাচ্ছে কুড়িলা পল্লীবিদ্যুত সমিতি।
বাদ যাচ্ছে না নদীর ওপারের চরাঞ্চলও। এরেই ধারাবাহিকতায় লালমনিরহাট-কুড়িগ্রাম পল্লীবিদ্যুত সমিতির উদ্যোগে কুড়িগ্রাম জেলার রাজারহাট উপজেলার ঘড়িয়াল ডাঙ্গা ইউনিয়নের খিতাবখাঁ চর,গতিয়াসামের ডুশমারার চর ও লালমনিরহাট জেলার গোকুন্ডা ইউনিয়নের  ডুশমারার চরে প্রায় ৩/৪ হাজার পরিবারের মাঝে বিদ্যুৎ সেবা পৌঁছে দেওয়ার উদ্যোগ নিয়েছে কুড়িলা পল্লীবিদ্যুত সমিতি।
ঘড়িয়ালডাঙ্গা ইউনিয়নের বুড়িরহাট বাজারের তিস্তার পূর্ব তীরে ১১হাজার ভোল্টেজের উচ্চ ক্ষমতা সম্পূর্ণ সাব সেন্টার স্থাপন করা হয়। এখান থেকে তিস্তা নদীর পশ্চিম-উত্তর পার্শ্বে খরস্রোতা তিস্তার তলদেশে প্রায় ২কিমি সাবমেরিন ক্যাবল দিয়ে খিতাবখাঁর চর ও ডুশমারার চরে বিদ্যুৎ সংযোগ লাইন দেওয়া হয়। প্রায় ৫কোটি টাকা ব্যয়ে চরাঞ্চলে পল্লীবিদ্যুতের এই সংযোগ স্থাপনের কাজ করা হচ্ছে বলে সংশ্লিষ্ট সুত্র থেকে জানা যায়। কুড়িগ্রাম জেলার জেনারেল ম্যানেজার মহিতুল ইসলাম জানান শেখ হাসিনা সরকারের শতভাগ বিদ্যুতায়নের প্রতিশ্রুতি বাস্তবায়ন করতে প্রায় ৫কোটি টাকা ব্যয়ে ১১হাজার ভোল্টেজ বিদ্যুৎ সাবমেরিন ক্যাবল দিয়ে দুই ইউনিয়নের চরাঞ্চলের প্রায় ৩/৪ হাজার পরিবারকে এই বিদ্যুৎসেবা দেওয়া হবে।তবে আমাদের কাজ চলমান আছে শেষ হতে কিছুদিন সময় লাগবে।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam