মঙ্গলবার-২৫শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ-১১ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ,-সকাল ৭:১৭

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ ঠাকুরগাঁওয়ে কাঠ পোড়ানোর অভিযোগে ইটভাটার তিন মালিককে জরিমানা ও মামলা পার্বতীপুরে রেলের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান সাড়ে ১৩লাখ টাকা জরিমানা আদায় ঢাকায় অমিক্রনের আধিপত্য, ৬৯ শতাংশই এই ভ্যারিয়ান্টে আক্রান্ত করোনায় আরও ১৫ মৃত্যু, শনাক্ত ১৪,৮২৮ আকাশছোঁয়া পারিশ্রমিকে আল্লুকে সিনেমার প্রস্তাব স্বামী-সন্তানসহ করোনায় আক্রান্ত অভিনেত্রী শার্লিন ফারজানা বিধিনিষেধ বাড়বে কিনা সিদ্ধান্ত ৭ দিন পর : জনপ্রশাসন প্রতিমন্ত্রী

রাজারহাটে সদর ইউনিয়ন চেয়ারম্যান এনামুল হক আবারো জনপ্রিয়তার শীর্ষে

প্রকাশ: মঙ্গলবার, ৩০ নভেম্বর, ২০২১ , ৩:১৭ অপরাহ্ণ , বিভাগ :
ইব্রাহিম আলম সবুজ রাজারহাট কুড়িগ্রাম প্রতিনিধিঃ
বিগত ইউনিয়ন পরিষদ নির্বাচনে রাজারহাট সদর ইউনিয়ন আওয়ামীলীগের সহ সভাপতি মোঃ এনামুল হক কুড়িগ্রাম জেলার মধ্যে সর্বাচ্চো  ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচন হন। আসন্ন নির্বাচনেও বিভিন্ন সংস্হার মাঠ জরিপে জনপ্রিয়তার শীর্ষে রয়েছে তার নাম।
২৬ ডিসেম্বর ৪র্থ ধাপের নির্বাচনকে কেন্দ্র করে রাজারহাট উপজেলা আওয়ামীলীগ বর্ধিত সভা করে রাজারহাট ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ জন নৌকার মনোনয়ন প্রত্যাশীর নামের তালিকা কেন্দ্রে প্রেরণ করে জেলা ও উপজেলা আওয়ামীলীগ নেতৃবৃন্দ। কিন্ত মনোনয়ন প্রত্যাশী প্রতিপক্ষরা তার নামে কেন্দ্রে বিভিন্ন মিথ্যা অভিযোগ দায়ের করলেও দলীয় মনোনয়ন বোর্ড বিভিন্ন গোয়েন্ধা সংস্হার মাঠ জরিপের তথ্য অনুযায়ী  অন্যান্য প্রার্থীর চেয়ে এনামুল হক জনসমর্থনে  ৮০ ভাগ এগিয়ে থাকার কারনে এনামুল হককে নৌকার প্রার্থী হিসাবে চুড়ান্ত করেন।
তিনি ২০১১ সালে রাজারহাট ইউনিয়নে প্রথম চেয়ারম্যান নির্বাচিত হন। এর পর দ্বিতীয় বারে ২০১৬ সালে আওয়ামী লীগ মনোনীত প্রাথী হয়ে কুড়িগ্রাম জেলার মধ্যে মধ্যে সর্বোচ্চো ভোটে চেয়ারম্যান নির্বাচিত হয়ে সরকারি খরচে ভারত সফর করেন।
এনামুল হক রাজারহাটের কৃতি সন্তান,সদা হাস্যজল দানবীর  বিশিষ্ট সমাজসেবক ও গরীব অসহায় মানুষের নয়নমনি এনামুল হক।  তিনিএলাকার উন্নয়নে ও মানুষের কল্যাণে ব্যাপক অবদান রেখেছে। তার ধারাবাহিকতাকে অব্যহত রেখে আবারো দলমত নির্বিশেষে সকল শ্রেণী পেশার মানুষ তাকে জয়ী করতে ঐক্যবদ্ধো হয়ে ব্যপক গণশংযোগ করেছেন।
রাজারহাট ইউনিয়ন চেয়ারম্যান মোঃ এনামুল হক দীর্ঘ ১০ বছর যাবৎ একজন সফল চেয়ারম্যান হিসাবে  সততা ও নিষ্ঠার সহিত অর্পিত দায়িত্ব  পালন করে আসছেন। করোনা সংকটে গরীব-অসহায় ও খেটে খাওয়া মানুষের জন্য সরকারি অনুদানের পাশাপাশি ব্যক্তিগত ভাবে তিনি অভাবনীয় অবদান রেখেছেন। যা সর্বজন স্বীকৃত।এলাকার এমন কোন মসজিদ, মন্দির, মাদরাসা, এতিমখানা ও শিক্ষা প্রতিষ্ঠান নেই যেখানে তার অনুদান নেই। তিনি সব সময় জনগণের পাশে দাড়িয়ে এলাকার রাস্তা ঘাট উন্নয়ন সহ বিভিন্ন পাড়া মহল্লার সংঘাত ও বিদ্যমান অমিমাংশিত দ্বন্দ গ্রাম্য শালিসের মাধ্যমে সুষ্ট সমাধানে ব্যাপক ভূমিকা রেখেছেন। কখনো কোন শালিশ বৈঠকে তিনি  উৎকোচ গ্রহন করেননি। মানুষের সবচেয়ে বড় আদালত হচ্ছে তার বিবেক। সেই বিবেকবান বিচারপতি হয়ে গ্রাম্য শালিসের একজন ন্যায় বিচারক হিসাবে সকলের কাছে সর্বজন স্বীকৃত তিনি। এজন্য দলমত নির্বিশেষে এলাকার সকল শ্রেণী পেশার মানুষের কাছে ভালবাসার মধ্যমনীতে পরিনত হয়েছেন তিনি।
আগামী ২৬ ডিসেম্বর ইউপি নির্বাচনে তিনি উপজেলার ৩নং রাজারহাট ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামীরীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী  হিসাবে নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করবেন। অতিতে তার সঙ্গে নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করে কেউ জামানত ফেরত পায়নি। এলাকার সাধারন জনগণ এবারও আশাবাদী ব্যাপক ভোটে তিনি নির্বাচিত হয়ে জননেত্রী শেখ হাসিনার উন্নয়নের ধারাকে অব্যহত রাখবেন।
রাজারহাট ইউনিয়নের একজন বিএনপি নেতা নাম প্রকাশ না করার শর্তে বলেন। স্হানীয় নির্বাচনে দলের পরিচয়ের চেয়ে প্রার্থীর ভূমিকা বেশি থাকে।এনামুল হক  আমাদের বিপদ আপদে সব সময় পাশে থেকে আমাদের সহযোগিতা করে চলেছেন। তার এই উপকারের কথা আমরা কখনোই ভুলতে পারবোনা। আমরা দলমত নির্বিশেষে তাকে ভোট দিয়ে আবারো চেয়ারম্যান নির্বাচিত করব।
চেয়ারম্যান পদ-প্রার্থী এনামুল হক বলেন- আমি চেষ্টা করেছি বিগত দশ বছর সাধারণ গরীব, অসহায় মানুষের পাশে থেকে তাদের সুখে দুঃখে অংশীদারি হয়ে কাজ করে যাওয়ার। আমার অসমাপ্ত কাজগুলো শেষ করার জন্য আরো একটি বার আমি রাজারহাট সদর ইউনিয়নের সকল ভোটারদের কাছে দোয়া, সমর্থন ও ভোট কামনা করছি। আমি আশা করছি আগামী ২৬ শে ডিসেম্বর ইউপি নির্বাচনে আমাকে ভোট দিয়ে পুনঃরায় বিপুল ভোটে নির্বাচিত করবেন ইউনিয়ন বাসী।

ঢাকা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_