রবিবার-৫ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ-২০শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ,-সকাল ৮:৩৯

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ বঙ্গবন্ধুর শাসনব্যবস্থা নিয়ে গবেষণা করা উচিত : মুক্তিযুদ্ধমন্ত্রী আগামীকাল থেকে টিসিবি’র পণ্য বিক্রি কার্যক্রম শুরু রাজনগরে অপহৃত এক শিশুকে সিলেট থেকে উদ্ধার ক্যাটরিনার বিয়েতে দাওয়াত পাননি সালমান-রণবীর! নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ দল ঘোষণা গুরুতর আহত প্রিয়াঙ্কা শিক্ষার মান উন্নয়নের লক্ষে শিবগঞ্জের অভিরামপুর উচ্চ বিদ্যালয়ে অভিভাবক ও সুধী সমাবেশ অনুষ্ঠিত

রাতে প্রথম সেমিফাইনালে মুখোমুখি ইংল্যান্ড-নিউজিল্যান্ড

প্রকাশ: বুধবার, ১০ নভেম্বর, ২০২১ , ৭:২১ পূর্বাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: আইসিসির আরেকটি বৈশ্বিক আসরের শিরোপা ডাকছে ইংল্যান্ড-নিউজিল্যান্ডকে। সে জন্য দুদলকেই পেরোতে হবে দুটি ধাপ। কিন্তু চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালেই মুখোমুখি হতে হচ্ছে ইংল্যান্ড-নিউজিল্যান্ডকে। ফলে একটি দলকে অবধারিতভাবে ছিটকে যেতে হচ্ছে ফাইনালের আগেই।

কোন দল আরেকটি আইসিসি শিরোপা জয়ের আরও কাছে পৌঁছাবে তা জানা যাবে আজ। বাংলাদেশ সময় রাত ৮টায় মাঠের লড়াইয়ে নামছে আইসিসির বর্তমান ওয়ানডে বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ড এবং আইসিসির বিশ্ব চ্যাম্পিয়নশিপ জয়ী নিউজিল্যান্ড। বলাই বাহুল্য, আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে আরেকটি ক্লাসিক লড়াই দেখার অপেক্ষায় বিশ্ব।

আড়াই বছর আগে বিশ্বমঞ্চে সবশেষ দেখায় লর্ডসে ঐতিহাসিক এক ক্রিকেট ম্যাচ উপহার দিয়েছিল ইংল্যান্ড-নিউজিল্যান্ড। ওয়ানডে বিশ্বকাপের ওই ফাইনালে কোনো দলই হার ডিজার্ভ করত না। তবে বাউন্ডারির অদ্ভুতুড়ে এক আইনে শেষ পর্যন্ত কপাল পোড়ে নিউজিল্যান্ডের।

পর পর দুটি ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে হারের খেদ নিউজিল্যান্ড অবশ্য দূর করেছে টেস্ট চ্যাম্পিয়নশিপ জিতে। তবুও রঙিন পোশাকের ক্রিকেটে বড় কোনো ট্রফি (চ্যাম্পিয়নস ট্রফি বাদে) তো নেই দলটির কেবিনেটে। সেই আক্ষেপ ঘোচানোর আরও কাছাকাছি যেতে কেন উইলিয়ামসের দল আজ জিততে চায় ইংল্যান্ডের বিপক্ষে। খেলতে চায় আরও একটি ম্যাচ।

আবুধাবির উইকেট সব সময়ই ব্যাটিংসুলভ। এবারের বিশ্বকাপে সবচেয়ে বেশি রান হয়েছে এই ভেন্যুতেই। রয়ের জায়গায় তাই স্যাম বিলিংসের একাদশে ফেরা প্রায় নিশ্চিত। তবে ইংল্যান্ড যদি একজন বাড়তি বোলার নিয়ে খেলে, তবে একাদশে ঢুকবেন ডেভিড উইলি। সেক্ষেত্রে জস বাটলারের সঙ্গে ইনিংস উদ্বোধন করতে দেখা যাবে জনি বেয়ারস্টো অথবা ডেভিড মালানের যে কোনো একজনকে।

নিউজিল্যান্ডের চোট সমস্যা নেই বললেই চলে। কেন উইলিয়ামসের কনুইয়ে ছোটখাটো ইনজুরি আছে বটে। তবে সেমিফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে এই ব্যথা নিয়েই খেলবেন বলে নিশ্চিত করেছেন কিউই অধিনায়ক নিজেই। সূত্রঃ এবিএন


খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_