তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০২:৪৯ পূর্বাহ্ন

রাশিয়ার আত্মঘাতী গোলে বিশ্বকাপে ক্রোয়েশিয়া

  • প্রকাশ সোমবার, ১৫ নভেম্বর, ২০২১, ৪.৫২ এএম
  • ৪৭ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: বিশ্বকাপের টিকিট পেতে বাছাইয়ের শেষ ম্যাচে ড্র করলেই হতো রাশিয়ার, জয়ের বিকল্প ছিল না ক্রোয়েশিয়ার সামনে। এমন সমীকরণের ম্যাচে পরাজয় এড়ানোর পথেই ছিল রাশিয়া। কিন্তু নিজেদের ভুলেই হারতে হয়েছে ম্যাচ, শেষ হয়ে গেছে সরাসরি বিশ্বকাপ টিকিট পাওয়ার আশা।

ক্রোয়েশিয়ার মাঠে খেলতে গিয়ে ৮০ মিনিট পর্যন্ত গোলশূন্য ড্র-ই ধরে রেখেছিল রাশিয়া। কিন্তু ৮১ মিনিটের মাথায় আত্মঘাতী গোল করে বসে ২০১৮ সালের বিশ্বকাপের আয়োজকরা। তাতেই কপাল খুলে যায় সেই বিশ্বকাপের রানার্সআপদের। রাশিয়াকে পেছনে ফেলে বিশ্বকাপের টিকিট পেয়ে গেছে ক্রোয়েশিয়া।

ড্র পেলেই কাজ হয়ে যাবে, তাই পুরো ম্যাচে তেমন একটা আক্রমণের দিকে ঝুঁকেনি রাশিয়া। সারা ম্যাচে একটি শটও তারা লক্ষ্য বরাবর নিতে পারেনি। গোলের জন্য মোটে শটই করেছে দুইটি। অন্যদিকে ১৯ শটের মধ্যে পাঁচটি লক্ষ্য বরাবর রেখেও ক্রোয়াটরা নিজেরা কোনো গোল আদায় করতে পারেনি।

ম্যাচের ৮১ মিনিটের মাথায় গিয়ে ভুলটি করে বসেন ফাইদর কুদ্রিয়াশভ। বাম পাশ থেকে ক্রস দিয়েছিলেন ক্রোয়েশিয়ার এক খেলোয়াড়। সেটি ক্লিয়ার করতে গিয়ে উল্টো নিজেদের জালেই পাঠিয়ে দেন কুদ্রিয়াশভ। উপহার পাওয়া এই গোলেই বিশ্বকাপের টিকিট নিশ্চিত হয়ে গেছে ক্রোয়েশিয়ার।

বিশ্বকাপ বাছাইপর্বের এইচ গ্রুপের দশ ম্যাচ শেষে ক্রোয়েশিয়ার সংগ্রহ ২৩ পয়েন্ট। সমান ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রাশিয়া। এই গ্রুপ থেকে সরাসরি বিশ্বকাপ টিকিট পেলো ক্রোয়েশিয়া। এখন প্লে-অফ খেলে কাতারের টিকিট নিশ্চিত করতে হবে রাশিয়ার।

সূত্রঃ এবিএন

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam