তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

রবিবার, ২৯ মে ২০২২, ০৫:২৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনামঃ
বিশ্ববিদ্যালয়ে সময়োপযোগী কারিকুলাম প্রণয়নের নির্দেশ রাষ্ট্রপতির উলিপুরে নিরাপদ মাতৃত্ব দিবস উপলক্ষে   র‌্যালিও  আলোচনা সভা জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমের প্রতি প্রধানমন্ত্রীর সমর্থন পুনর্ব্যক্ত শ্রীমঙ্গলে অনিবন্ধিত দুটি ডায়াগনস্টিক সেন্টার সিলগালা সান্তাহারে রেলওয়ে পুলিশের অভিযানে সক্রিয় চোর দলের এক সদস্য গ্রেফতার সভাপতি আব্দুল মহিত তালুকদার, সাধারন সম্পাদক আবু হাসান নির্বাচিত রোববারের মধ্যে অবৈধ ক্লিনিক-ডায়াগনস্টিক বন্ধ না হলে ব্যবস্থা কুলাউড়া থানা পুলিশের অভিযানে সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার টেক্সাস স্কুল হামলা: দেরির জন্য ভুল স্বীকার পুলিশের ফুলবাড়ীতে সরকারি ভূমি দখলকারী আখ্যা দিয়ে প্রতিপক্ষের মানবন্ধনের প্রতিবাদে সংবাদ সম্মেলন॥

র‍্যাঙ্কিংয়ের শীর্ষস্থান পুনরুদ্ধার বাবরের

  • প্রকাশ বুধবার, ৩ নভেম্বর, ২০২১, ১২.৫০ পিএম
  • ২৩ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তান দল যেরকম দুর্দান্ত ছন্দে রয়েছে, তেমনি স্বপ্নের ছন্দে রয়েছেন অধিনায়ক বাবর আজমও। এবার সেই ধারাবাহিকতারই পুরস্কার পেলেন তিনি। আইসিসির সবশেষ আপডেটকৃত তথ্য অনুযায়ী, টি-টোয়েন্টির ব্যাটিং র‍্যাঙ্কিংয়ের শীর্ষস্থান পুনরুদ্ধার করেছেন বাবর।

দুইয়ে থেকে বিশ্বকাপ শুরু করেছিলেন বাবর আজম। তবে এরই মধ্যে চার ম্যাচে তিন ফিফটিতে অনবদ্য ব্যাটিং করে ৮৩৪ রেটিং পয়েন্ট নিয়ে আবারো শীর্ষে ফিরেছেন।

আর বাবরের পুনরুত্থানে একধাপ নিচে নেমে গেছেন ইংলিশ ব্যাটার ডেভিড মালান। তবে সেরা দশে সবচেয়ে বড় চমক জস বাটলার। কদিন আগে শ্রীলঙ্কার বিপক্ষে দুর্দান্ত সেঞ্চুরির সুবাদে আটধাপ এগিয়ে এখন তার অবস্থান ৯ নম্বরে।

এছাড়া অস্ট্রেলিয়ান অধিনায়ক অ্যারন ফিঞ্চ জায়গা করে নিয়েছেন সেরা তিনে। আগের মতোই চার এবং পাঁচে আছেন যথাক্রমে পাকিস্তানি ওপেনার মোহাম্মদ রিজওয়ান এবং ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি।

এদিকে, এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে এরই মধ্যে তিনটি অর্ধশতরান পাক অধিনায়কের। এর আগে একই টি-টোয়েন্টি বিশ্বকাপে আর কোনো অধিনায়কের তিনটি অর্ধশতরান নেই। ভারতের বিপক্ষে প্রথম ম্যাচে অপরাজিত ছিলেন ৬৮ রানে, আফগানিস্তানের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে ৫১ এবং সবশেষ নামিবিয়ার বিপক্ষে করেছেন ৭০ রান করেন।

অন্যদিকে, অধিনায়ক হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপে তিনটি করে ফিফটি রয়েছে ক্রিস গেইল ও কুমার সাঙ্গাকারার। কিন্তু একটি বিশ্বকাপে এই নজির গড়তে পারেননি তারা। ক্যারিবীয় অধিনায়ক হিসেবে গেইল ২০০৯ সালে অস্ট্রেলিয়া এবং শ্রীলঙ্কার বিপক্ষে একই আসরে দুটি এবং ২০১০ সালের বিশ্বকাপে ভারতের বিপক্ষে একটি অর্ধশতরান করেন।

এছাড়া লঙ্কান অধিনায়ক হিসেবে কুমার সাঙ্গাকারাও ২০০৯ সালে অস্ট্রেলিয়া এবং পাকিস্তানের বিপক্ষে দুটি এবং ২০১০ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে একটি অর্ধশতরান করেন।

এদিকে, ক্যারিয়ারে প্রথমবার বোলারদের র‍্যাঙ্কিংয়ের শীর্ষে উঠলেন লঙ্কান স্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গা। বর্তমানে তার রেটিং পয়েন্ট ৭৭৬।

হাসারাঙ্গার শীর্ষে ওঠায় দুইয়ে নেমে গেছেন প্রোটিয়া স্পিনার তাবরেইজ শামসি। তবে একধাপ এগিয়ে তিনে উঠে এসেছেন ইংলিশ লেগস্পিনার আদিল রশিদ। বোলারদের র‍্যাঙ্কিংয়ে ১৮ ধাপ এগিয়ে বর্তমানে সাতে অবস্থান করছেন এনরিখ নর্টজে।

চার ধাপ এগিয়ে ক্রিস জর্ডান এবং পাঁচ ধাপ এগিয়ে ইশ সোধিও এখন আছেন র‍্যাঙ্কিংয়ের ৯ ও ১০ নম্বরে। এদিকে, সেরা দশের তালিকা থেকে ছিটকে গেছেন বাংলাদেশের সাকিব আল হাসান এবং মুস্তাফিজুর রহমান। সূত্রঃ এবিএন

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam