রবিবার-৫ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ-২০শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ,-সকাল ৮:৩০

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ বঙ্গবন্ধুর শাসনব্যবস্থা নিয়ে গবেষণা করা উচিত : মুক্তিযুদ্ধমন্ত্রী আগামীকাল থেকে টিসিবি’র পণ্য বিক্রি কার্যক্রম শুরু রাজনগরে অপহৃত এক শিশুকে সিলেট থেকে উদ্ধার ক্যাটরিনার বিয়েতে দাওয়াত পাননি সালমান-রণবীর! নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ দল ঘোষণা গুরুতর আহত প্রিয়াঙ্কা শিক্ষার মান উন্নয়নের লক্ষে শিবগঞ্জের অভিরামপুর উচ্চ বিদ্যালয়ে অভিভাবক ও সুধী সমাবেশ অনুষ্ঠিত

লাইপজিগের বিপক্ষে জিততে পারেনি পিএসজি

প্রকাশ: বৃহস্পতিবার, ৪ নভেম্বর, ২০২১ , ৯:১৫ পূর্বাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: আরবি লাইপজিগের সঙ্গে গোলশূন্য ড্র করে প্যারিস সেন্ট জার্মেই চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপ পর্বে শীর্ষস্থান হাতছাড়া করেছে। ইনজুরি টাইমে পেনাল্টি থেকে গোল করে ম্যাচটি ২-২ গোলে ড্র করে লাইপজিগ। এ ম্যাচ ড্র হওয়ায় ইংল্যান্ডের ম্যানচেস্টার সিটি উঠে গেছে গ্রুপের শীর্ষে।

জর্জিনিও উইনালডাম দুই গোল করে দলকে ২-১ গোলে এগিয়ে দিয়েছিলেন। লাইপজিগ ক্রিস্টোফার এনকুনকোর গোলে লিড নেয়ার পর ইনজুরি টাইমে ডোমিনিক সজোবোসলাইয়ের করা পেনাল্টি গোলে সমতা ফেরায়। শেষ পর্যন্ত ম্যাচটি ড্র হয় ২-২ গোলে।

লিওনেল মেসিকে ছাড়া খেলতে নামা প্যারিস সেন্ট জার্মেইয়ের বিপক্ষে খেলা শুরুর কয়েক মিনিটের মধ্যেই লিড নেয় লাইপজিগ। ৮ মিনিটে এনকুনকো করেন গোলটি। এর পরও লাইপজিগের প্রাধান্য অব্যাহত থাকে এবং তারা ১২ মিনিটের মাথায়ই পেনাল্টি আদায় করে নেয়। যদিও আন্দ্রে সিলভার মারা পেনাল্টি বাচিয়ে দেন পিএসজির গোলরক্ষক জিয়ানলুইজি ডোনারুম্মা।

খেলার ২১ মিনিটে কাইলিয়ান এমবাপ্পের তৈরী করা সুযোগ কাজে লাগিয়ে পিএসজিকে সমতায় ফেরান উইনালডাম। ৩৬ মিনিটে মার্কিনোসের সহায়তায় তিনি আরেকটি গোল করে পিএসজিকে এগিয়ে দেন ২-১ গোলে। যদিও এ গোলের বাশি বাজানোর আগে রেফারি ভিএআর দেখে নিশ্চিত হয়ে নেন যে উইনালডাম অফসাইডে ছিলেন না।

দ্বিতীয়ার্ধে পিএসজি প্রতিপক্ষকে গোলের কয়েকটি সুযোগ দেয়। এর মধ্যে সজোবোসলাইয় পেয়েছিলেন বেশ সহজ সুযোগ। সেগুলো কাজে লাগাতে না পারায় মনে হয়েছিল পিএসজিই হয়তো ম্যাচটি জিতে যাবে। তবে নির্ধারিত সময়ের একেবারে শেষ সময়ে পাওয়া পেনাল্টি থেকে গোল করে সমতায় ফেরে স্বাগতিকরা। রেফারি ভিএআর দেখে পেনাল্টির নির্দেশ দেন। যদিও পেনাল্টিটি বিতর্কের বাইরে ছিল না। সজোবোসলাইয় পেনাল্টি থেকে গোল করে দলকে পরাজয় এড়াতে সাহায্য করেন।

এ গ্রুপের অপর ম্যাচে ম্যানচেস্টার সিটি ৪-১ গোলে ক্লাব ব্রুগেকে পরাজিত করে পয়েন্ট তালিকার শীর্ষে উঠে গেছে। চার ম্যাচ থেকে ম্যানসিটির সংগ্রহ নয় পয়েন্ট। সমান সংখ্যক খেলা থেকে পিএসজির সংগ্রহ আট পয়েন্ট। গ্রুপ পর্বে উভয় দলের দুটি করে ম্যাচ বাকি আছে। সূত্রঃ বাংলাদেশ জার্নাল


খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_