শুক্রবার-২৮শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ-১৪ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ,-রাত ৩:০৯

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ বিএনপি ধ্বংস ছাড়া মানুষকে কিছু দিতে পারেনি: প্রধানমন্ত্রী সুন্দরগঞ্জে নদীর পানিতে ডুবে শিশুর মৃত্যু মৌলভীবাজারে ১৪২ জনের করোনা শানাক্ত রাত পোহালেই চলচ্চিত্র শিল্পী সমিতির ভোট এনবিআরের প্রাক-বাজেট আলোচনা শুরু ৬ ফেব্রুয়ারি লবিস্ট নিয়োগে কোটি কোটি ডলার ব্যয়ের ব্যাখ্যা বিএনপিকে দিতে হবে: প্রধানমন্ত্রী করোনা আক্রান্তের ৬ মাস পরও শরীরে উপসর্গ থাকছে

লাইসেন্সের প্রাপ্তি স্বীকার রসিদ থাকলে মামলা দেওয়া যাবে না

প্রকাশ: সোমবার, ১ নভেম্বর, ২০২১ , ২:৪১ অপরাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: বিআরটিএ থেকে স্মার্ট কার্ড লাইসেন্স পাওয়ার আগে প্রাপ্তি স্বীকার রসিদ থাকলে এ অভিযোগে চালককে কোনও মামলা দেওয়া যাবে না বলে জানিয়েছেন ডিএমপি কমিশনার শফিকুল ইসলাম।

সোমবার (০১ নভেম্বর) দুপুরে রাজধানীর মিরপুরে বিআরটিএ কার্যালয়ে নিজের লাইসেন্সের কাজে বায়োমেট্রিক দিতে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, লাইসেন্সের জন্য প্রাপ্তি স্বীকার রসিদের ভিত্তিতে কোনও ট্রাফিক সার্জেন্ট মামলা দিতে পারবে না। এ সংক্রান্ত ডিএমপির নির্দেশনা দেওয়া হয়েছে। তারপরও কোনও ট্রাফিক সদস্য কাউকে জরিমানা কিংবা মামলা করলে তথ্য-প্রমাণের ভিত্তিতে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

‘এটা লাইসেন্স কর্তৃপক্ষের জটিলতা, চালকের দায় নয়’ উল্লেখ করে ডিএমপি কমিশনার বলেন, সুতরাং তাকে (চালক) ছাড় দেওয়া হচ্ছে। আর এই সুযোগে কেউ যদি তাকে জরিমানা করে থাকলে সেটা অন্যায়।

বিআরটিএ-তে আইনশৃঙ্খলা বাহিনীর কোনও সদস্য দালালির সঙ্গে জড়িত থাকলে তাকে ‘বাড়ি পাঠিয়ে দেওয়া হবে’ বলেও হুঁশিয়ারি দেন ডিএমপি কমিশনার মো. শফিকুল ইসলাম।

সূত্রঃ এবিএন


ঢাকা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_