তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৪:১২ পূর্বাহ্ন
সদ্য সংবাদ :
প্রাথমিকে শিক্ষক নিয়োগ: চূড়ান্ত ফল নভেম্বরে, যোগদান ডিসেম্বরে শাকিব-বুবলীর বিয়ে হয়েছে কবে? দুর্গাপুরে বিশ্ব শিশু দিবস পালিত ও পুরষ্কার বিতরণ দূর্গাপূজা  হিন্দু ধর্মাবলম্বী এক হাজার পরিবারকে খাদ্য সহায়তা দিলেন সৈয়দপুর পৌর মেয়র কুড়িগ্রাম জেলার শ্রেষ্ঠ বিদ্যোৎসাহী সমাজকর্মী হলেন আবু সাঈদ সরকার বিশ্ব শিশু দিবস উপলক্ষে চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও র্্যালী শ্রীমঙ্গলের মাদক কারবারি ইয়াবাসহ রাজনগরে গ্রেপ্তার বালিয়াডাঙ্গীতে জাতীয় উৎপাদনশীলতা দিবস পালিত পার্বতীপুরে পূজা মন্ডপ পরিদর্শনে মোস্তাফিজুর রহমান এমপি ‘সকল ধর্মের মানুষের সমান অধিকার নিশ্চিত করেছেন শেখ হাসিনা’

লালমনিরহাটে রেল স্টেশনের যাত্রী সুবিধা বৃদ্ধির লক্ষে স্টেশন আধুনিকায়ন কাজের উদ্বোধন করছেন…  রেলমন্ত্রী

  • প্রকাশ শনিবার, ১৩ নভেম্বর, ২০২১, ১১.৪৪ এএম
  • ৪৭ বার ভিউ হয়েছে
মোঃ লাভলু শেখ  লালমনিরহাট থেকে। লালমনিরহাটবাসীর দীর্ঘ দিনের দাবি আর প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতির কড়িডোর এক্সপ্রেস আন্তঃনগর ট্রেন চালু করতে আবারও দ্বিতীয় বারের মত আশ্বাস দিয়েছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। তিনি শুক্রবার ১২ নভেম্বর সন্ধ্যা ৭ টার দিকে লালমনিরহাট রেল স্টেশনের যাত্রী সুবিধা বৃদ্ধির লক্ষে স্টেশন আধুনিকায়ন কাজের উদ্বেধন কালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে রেলপথ মন্ত্রী এ আশ্বাস দিয়েছেন।  তবে কবে চালু হবে সেটি তিনি বলেননি।
রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেন, আমাদের সকল লাইন সিংগেল। ডুয়েলগেজ ছাড়া ট্রেন বাড়ানো যাচ্ছে না। তাই লাইন ডুয়েলগেজ করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পনায় বঙ্গবন্ধু সেতুর পাশে ডুয়েলগেজের রেল সেতু নির্মান করা হচ্ছে। যা আগামী ২৪ সালে শেষ হবে। তখন ট্রেন বাড়ানো সম্ভব হবে। তবুও যত দ্রুত সম্ভব প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতির কড়িডোর এক্সপ্রেস ট্রেন দ্রুত চালু করা হবে বলে তিনি জানান। রেলমন্ত্রী আরো বলেন, তিস্তা নদীর উপর মিটার গেজের ব্রীজের পাশে নতুন ডুয়েলগেজ লাইনের ব্রীজ করলে বুড়িমারী থেকে ট্রেন বাড়ানো সম্ভব। সে পরিকল্পনাও রয়েছে সরকারের। ভবিষ্যতে দেশের সকল রেলপথ ব্রোডগেজে রুপান্তর করা হবে। প্রধানমন্ত্রী রেলপথকে আধুনিক, যাত্রীবান্ধব ও সাশ্রয়ী করতে যে পরিকল্পনা নিয়েছেন। তা বাস্তবায়ন করতে আমরা কাজ করছি।
লালমনিরহাট রেল স্টেশনে যাত্রীদের সাথে মতবিনিময় সভায় মন্ত্রী বলেছেন, লালমনিরহাট রেলস্টেশন এলাকায় নিরাপত্তা বাড়াতে লাইটিংসহ বেশ কিছু পদক্ষেপ গ্রহন করা হয়েছে। যার মাধ্যমে স্টেশন এলাকায় বহিরাগতদের আগমন রোধ করা হবে। এসময় সাবেক প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী ও জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোতাহার হোসেন এমপি, রেলপথ মন্ত্রণালয়ের সচিব সেলিম রেজা, মহাপরিচালক ডিএন মজুমদার, মহাব্যবস্থাপক মিহির কান্তি গুহ, অতিরিক্ত মহাপরিচালক (অবকাঠামো) কামরুল হাসান, বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক শাহ সুফি নুর মোহাম্মদ, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মতিয়ার রহমান ও পুলিশ সুপার আবিদা সুলতানা প্রমুখ উপস্থিত ছিলেন। উল্লেখ, গত ২০০৯ সালে লালমনিরহাটের বহুল আলোচিত দহগ্রাম আঙ্গোরপোতা সফরে এসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দহগ্রাম তথা লালমনিরহাটবাসীর উপহার স্বরূপ তিনবিঘা কড়িডোর এক্সপ্রেস নামক একটি আন্তঃনগর ট্রেন চালুর প্রতিশ্রুতি দেন। সেই প্রতিশ্রুতি বাস্তবায়নের দাবিতে দীর্ঘ দিন ধরে নানান কর্মসুচি পালন করছে জেলাবাসী। গত ২০১৯ সালে বুড়িমারী স্থলবন্দর স্টেশন পরিদর্শনে এসে বর্তমান রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি কড়িডোর এক্সপ্রেস ট্রেন দ্রুত চালুর আশ্বাস দিয়েছিলেন। এরপরও চালু হয়নি জেলাবাসীর দীর্ঘ দিনের দাবির সেই আন্তঃনগর ট্রেন। যা চালু করতে দ্বিতীয় বারের মত আশ্বাস  দিলেন রেলমন্ত্রী। লালমনিরহাটবাসী রেলওয়ের আধুনিকায়নের কাজ হাতে নেওয়ায় প্রধানমন্ত্রী ও রেলমন্ত্রী সহ সকলকে অভিনন্দন জানিয়েছেন।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam